×

জাতীয়

ভিডিও করায় আইনজীবীদের ওপর ছাত্রলীগের হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২২, ০৩:৩৬ পিএম

ভিডিও করায় আইনজীবীদের ওপর ছাত্রলীগের হামলা

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ মিছিল। ছবি: ভোরের কাগজ

ভিডিও ও ছবি তোলায় এবার সুপ্রিম কোর্টের আইনজীবীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ। অ্যাডভোকেট তারেক, রাজিব ও মুজিবসহ ১২ জন আইনজীবী এ হামলার শিকার হয়েছেন।

একই সময় আইনজীবী ভবনের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের দুই কর্মীকে পিটিয়ে আহত করেছে আওয়ামী লীগের ছাত্রসংগঠনটির কর্মীরা।

এ সময় বেশ কয়েকজন আইনজীবীর গাড়ি ভাঙচুর করে ছাত্রলীগ কর্মীরা। বিএনপির বহিষ্কৃত নেতা ও অন্যতম আইনজীবী তৈমুর আলম খন্দকার তার গাড়ি ভাঙচুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

তাৎক্ষণিকভাবে এ ঘটনার প্রতিবাদে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ করতে থাকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। পরে সুপ্রিম কোর্ট বারের সামনে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘ছাত্রলীগের গুণ্ডাবাহিনী সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জয় বাংলা বলে একজন ছাত্রকে বেধড়ক পিটিয়েছে। আমাদের আইনজীবীদের ওপর হামলা করেছে। গাড়ি ভাঙচুর করেছে। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধেই দ্রুত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।’

সমাবেশে তিনি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বহিরাগত কর্তৃক আইনজীবীদের ওপর হামলার প্রতিবাদে আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেলের পদত্যাগের দাবি তোলেন।

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে আরও বক্তব্য রাখেন আইনজীবী ফোরামের যুগ্ম-আহ্বায়ক আবেদ রাজা, মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের কোষাধ্যক্ষ কামাল হোসেন, আইনজীবী ব্যারিস্টার সফিউল আলম মাহমুদ, গাজী তৌহিদুল ইসলাম, মুজিবুর রহমানসহ অন্যরা।

সুপ্রিম কোর্টে বহিরাগতদের হামলার পর সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলসহ উর্ধ্বতন কর্মকর্তারা জরুরি বৈঠক করেছেন। এতে আগামী রবিবার থেকে নিরাপত্তা আরও জোরদার করার সিদ্ধান্ত নেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App