×

জাতীয়

বিএনপির মশাল মিছিল থেকে গাড়ি ভাঙচুর, ১০ নেতাকর্মী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২২, ০১:১৭ এএম

বিএনপির মশাল মিছিল থেকে গাড়ি ভাঙচুর, ১০ নেতাকর্মী আটক

বুধবার রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয় থেকে পল্টন পর্যন্ত নেতাকর্মীদের নিয়ে মশাল মিছিলে নেতৃত্ব দেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির ‍রিজভী। ছবি: ভোরের কাগজ

বিএনপির মশাল মিছিল থেকে গাড়ি ভাঙচুর, ১০ নেতাকর্মী আটক

বুধবার রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয় থেকে পল্টন পর্যন্ত নেতাকর্মীদের নিয়ে মশাল মিছিল করেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির ‍রিজভী। ছবি: ভোরের কাগজ

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদে রাজধানীর নয়াপল্টন এলাকায় হঠাৎ করে মশাল মিছিল বের করেছেন বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বুধবার (২৬ মে) রাতে এ মিছিল বের করা হয় বলে দলীয় সূত্র জানিয়েছে।

তবে পুলিশের ভাষ্য, ওই মিছিল থেকে গাড়ি ভাঙচুর করার প্রেক্ষিতে ছাত্রদলের ১০ জন নেতাকর্মীকে ঘটনাস্থল থেকে আটক করা হয়।

অন্যদিকে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ আহমেদ জুয়েল দাবি করেন, বুধবার ছাত্রদলের কোনো কর্মসূচি ছিল না। প্রতিদিনের মতো ছাত্রদলের নেতাকর্মীরা নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ে মতবিনিময় করতে এসেছিলেন। মতবিনিময় শেষে কার্যালয় থেকে বের হওয়ার পর ছাত্রদলের ১৬ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। রাতে ছাত্রদল মশাল মিছিল বের করেনি।

পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহউদ্দীন মিয়া আটকের তথ্য নিশ্চিত করে বলেন, ছাত্রদলের কর্মীরা বিনা অনুমতিতে মশাল মিছিল বের করার চেষ্টা করছিল। তখন পুলিশ ৮-১০ জন ছাত্রদল নেতাকর্মীকে আটক করেছে।

রিজভীর নেতৃত্বে বিএনপির মশাল মিছিল, প্রতিক্রিয়া

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বের হওয়া মশাল মিছিলটি নয়াপল্টন-নাইটিঙ্গেল মোড় থেকে শুরু হয়ে পল্টনে শেষ হয়। মিছিলে অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের যুগ্ম আহবায়ক রবিউল আলম নয়ন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক ডা. জাহিদুল কবির, যুবদল নেতা শান্ত, নাসিরসহ আরও অনেকে।

মিছিল শেষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী বলেন, এ সরকারের সময় শেষ হয়ে এসেছে। তাই বেসামাল হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘উল্টোপাল্টা’ বলছেন। প্রধানমন্ত্রীর জায়গা গণভবন নয়, তাকে পাবনা পাঠানো উচিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App