ব্রাহ্মণবাড়িয়ায় বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১

আগের সংবাদ

বার্থ ডে পার্টিতে প্রেমিকার সঙ্গে হৃতিক, বয়ফ্রেন্ডের হাতে হাত সুজানার

পরের সংবাদ

সেনেগালে হাসপাতালের আগুনে প্রাণ গেল ১১ নবজাতকের

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ১২:১৫ অপরাহ্ণ আপডেট: মে ২৬, ২০২২ , ১২:২০ অপরাহ্ণ

সেনেগালের একটি হাসপাতালের শিশু বিভাগে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ জন নবজাতকের মৃত্যুর খবর জানা গেছে। রাজধানী ডাকার থেকে প্রায় ১২০ কিলোমিটার পূর্বে তিভাউয়ানে শহরের একটি আঞ্চলিক হাসপাতালের নবজাতক বিভাগে ওই অগ্নিকাণ্ড ঘটনা ঘটে। বুধবার (২৫ মে) রাতে এক টুইট বার্তায় এই তথ্য নিশ্চিত করেন দেশটির প্রেসিডেন্ট ম্যাকি সাল।

তিনি জানান, “এইমাত্র ভয়াবহ খবরটা পেলাম। তিভাউয়েনের মামে আবদু আজিজ সি দাবাখ হাসপাতালের নিওনেটোলজি বিভাগে অগ্নিকাণ্ডে ১১টি নবজাতকের মৃত্যু হয়েছে।” হাসপাতালে অগ্নিকাণ্ডের ওই ঘটনা নিয়ে বিস্তারিত কোনো তথ্য ওই টুইটে দেননি প্রেসিডেন্ট ম্যাকি সাল।

তবে সেনেগালের স্বাস্থ্যমন্ত্রী, আবদুলায়ে দিউফ সাল দেশটির বেসরকারি টিভি স্টেশন টিএফএমকে বলেছেন, প্রাথমিক তদন্তে মনে হয়েছে, বৈদ্যুতিক গোলযোগ থেকে সেখানে আগুনের সূত্রপাত হয়েছিল। বিশ্ব স্বাস্থ্য সম্মেলনে যোগ দিতে জেনেভায় অবস্থানরত সার বলেছেন, সফর সংক্ষিপ্ত করে তিনি দেশে ফিরে যাচ্ছেন।

তিভাউয়ানের মেয়র দেম্বা দিওপ সি বলেছেন, পুলিশ ও ফায়ার সার্ভিস ওই হাসপাতালে উদ্ধার কাজ চালিয়েছে। তবে তিনিও বিস্তারিত তথ্য জানাতে পারেননি।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়