প্রধানমন্ত্রীকে কটূক্তি: ছাত্রদল নেতা জুয়েলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

আগের সংবাদ

রিয়ালকে হারিয়ে ফাইনালে বার্সা

পরের সংবাদ

সারা দেশে ছাত্রদলের বিক্ষোভ শনি-রবিবার

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ১০:২৪ অপরাহ্ণ আপডেট: মে ২৬, ২০২২ , ১০:২৪ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হল এলাকায় ক্যাম্পাস অভিমুখী মিছিলে ছাত্রলীগের হামলা ও গুলিবর্ষণের প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ ডেকেছে ছাত্রদল। ঘোষিত কর্মসূচি আগামী শনিবার (২৮ মে) দেশের সব জেলা ও মহানগর ইউনিটে বিক্ষোভ মিছিল এবং রবিবার (২৯ মে) দেশের সব উপজেলা, থানা, পৌরসভা ও কলেজে বিক্ষোভ মিছিল করা হবে।

বৃহস্পতিবার (২৬ মে) রাতে এক বিবৃতিতে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল দুইদিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে বলা হয়, ‘দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল এলাকায় ছাত্রদলের ক্যাম্পাস অভিমুখী শান্তিপূর্ণ মিছিলে ছাত্রলীগের সন্ত্রাসীরা গুলিবর্ষণ এবং সশস্ত্র হামলা চালায়। গুলির শব্দে ছাত্রদলের কর্মীরা আতঙ্কিত হয়ে সুপ্রিমকোর্টের অভ্যন্তরে আশ্রয় নিলে ছাত্রলীগের সন্ত্রাসীরা হকিস্টিক, স্ট্যাম্প, রড এবং অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হায়েনার মতো ঝাঁপিয়ে পড়ে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাশাপাশি আজ সুপ্রিমকোর্ট প্রাঙ্গণও ছাত্রলীগের সন্ত্রাসীদের আক্রমণে গণতন্ত্র পুনরুদ্ধারের বীর সৈনিক জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের রক্তে রঞ্জিত হয়েছে। আজ বৃহস্পতিবার ছাত্রলীগের হামলায় ছাত্রদলের ৪৭ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।’

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়