দেশে নতুন প্রজাতির তিমির সন্ধান

আগের সংবাদ

বাংলা একাডেমির স্মরণ: প্রফুল্লচন্দ্র রায় ছিলেন অনন্য বাঙালি

পরের সংবাদ

রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশে সাংবাদিকদের ওপর হামলা

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ৯:০০ অপরাহ্ণ আপডেট: মে ২৬, ২০২২ , ৯:২৩ অপরাহ্ণ

রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশে সাংবাদিকদের ওপর হামলা করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে নগরীর ভূবনমোহন পার্কে রাজশাহী মহানগর ও জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে সাংবাদিকদের ওপর এ হামলা চালায় যুবদল ও যুব মহিলা দলের নেতাকর্মীরা।

হামলায় বেশ কয়েকটি স্বনামধন্য গণমাধ্যমের ছয়জন সাংবাদিক আহত হন। আহতরা হলেন চ্যানেল টোয়েন্টিফোরের লেলিন, সময় টিভির আব্দুস সালাম, দীপ্ত টিভির ইসলামুল হক, এসএ টিভির আবু সাঈদ, জিটিভির খোকন এবং নিউজ টোয়েন্টিফোরের বাপ্পী।

বিকেলে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে নিয়ে কটূক্তির প্রতিবাদে মহানগর ও জেলা বিএনপি প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। সমাবেশ চলাকালে বিকেল পাঁচটা ২০ মিনিটে সমাবেশস্থলে বসা অর্থাৎ জায়গা দখলকে কেন্দ্র করে স্থানীয় যুবদলের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে তা মারামারিতে রূপ নেয়।

মারামারির ফুটেজ নেয়ার সময় উপস্থিত যুবদল ও যুব মহিলা দলের বেশ কয়েকজন নেতাকর্মী সাংবাদিকদের ওপর হামলা চালায়। এতে ছয়জন সাংবাদিক আহত হন।

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে সেখানে উপস্থিত সব সাংবাদিক খবর সংগ্রহ বন্ধ করে চলে যান। সন্ধ্যা ছয়টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত সাংবাদিকরা সমাবেশ বয়কট করে গণকপাড়া মোড়ে অবস্থান নিয়েছিলেন। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি রফিকুল ইসলাম।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ঘটনাটি শুনেছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এ হামলার সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে। জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়