বান্দরবানে মাইক্রোবাস খাদে, বুয়েটের দুই কর্মচারী নিহত

আগের সংবাদ

বাংলালিংকের বিরুদ্ধে জেমস-মাইলসের মামলা প্রত্যাহার

পরের সংবাদ

মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধে হামলায় নিহত ১, আহত ৬

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ২:৫৮ অপরাহ্ণ আপডেট: মে ২৬, ২০২২ , ২:৫৮ অপরাহ্ণ

পটুয়াখালীর মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নুর ইসলাম (২৩) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় এক অন্তঃস্বত্তা নারীসহ ছয়জন আহত হয়েছেন। বুধবার (২৫ মে) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিন আমড়াগাছিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে নিহত ব্যক্তি দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের আমজেদ হাওলাদারের ছেলে। এছাড়া সংঘর্ষে আহত ব্যক্তিরা হলেন- দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের আমজেদ হাওলাদার, সুলতান, ইউসুফ, শারমিন, আমফুরতি, আলেয়া। এদিকে এ ঘটনায় আমজেদ হাওলাদারের মেয়ে তানিয়া বাদী হয়ে থানায় ১৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করলে রাতেই সাতজনকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন- দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের হাবিব, হাসান, মিজানুর, জসিম, মালেক, কহিনুর ও মাহিনুর।

নিহত ব্যক্তির পরিবার, পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, জমি নিয়ে আমজেদ হাওলাদারে সঙ্গে তার ফুঁফাত ভাই ওয়াজেদ হাওলাদারের বিরোধ চলছিলো। একাধিকবার এই জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে স্থানীয়ভাবে শালিস বিচার হওয়ার পরে কিছুদিন আগে জমিতে ইরি ধানের বীজ রোপন করে আমজেদ। পরে ওয়াজেদ তার ছেলে হাবিব, ভাইয়ের ছেলে তারেকসহ ১৮/২০ জন বুধবার সকালে সেই জমির রোপনকৃত ধানের বীজ উঠাতে গেলে খবর পেয়ে আমজেদ ও তার ছেলেরা বাধা দিতে গেলে তাদেরকে দাও, রামদা, লোহার রড, জিআই পাইপ দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। আহত ব্যক্তিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়। আহত নুর ইসলামের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে তার মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে চাইলে মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন তালুকদার বলেন, এ ঘটনায় এজাহারভুক্ত এক নম্বর আসামিসহ সাতজনকে আটক করা হয়েছে। অভিযুক্ত অন্যদের আটকে অভিযান চলছে।

রি-আরএইচ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়