রুদ্ধশ্বাস জয়ে কোয়ালিফায়ারে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স

আগের সংবাদ

দিনের শুরুতেই টাইগারদের ওপর চড়াও লঙ্কানরা

পরের সংবাদ

মধ্যরাতে পাকিস্তানে ইমরানের লংমার্চ, নিরাপত্তায় সেনা মোতায়েন

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ১০:০৮ পূর্বাহ্ণ আপডেট: মে ২৬, ২০২২ , ১০:১৯ পূর্বাহ্ণ

সরকারি হুঁশিয়ারি উড়িয়ে বুধবার মধ্যরাতে ইসলামাবাদে পৌঁছেছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আজাদি মার্চ। আর এরপরেই পাকিস্তানের রাজধানীর বিভিন্ন এলাকায় শুরু হয়েছে বিক্ষিপ্ত সংঘর্ষ এবং অশান্তি।

পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ইসলামাবাদের স্পর্শকাতর রেড জোনের নিরাপত্তার দায়িত্ব দিয়েছেন সেনাবাহিনীকে। ইসলামাবাদের এই অংশেই রয়েছে পাক প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর বাসভবন, কেন্দ্রীয় সচিবালয় এবং বিভিন্ন বিদেশি দূতাবাস। খবর আনন্দবাজার পত্রিকার।

ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দিয়ে নতুন করে ভোটের দাবিতে মঙ্গলবার খাইবার-পাখতুনখোয়ার রাজধানী পেশোয়ার থেকে ইসলামাবাদের ডি-চকের উদ্দেশে ‘আজাদি মার্চ’ শুরু করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান এবং তার সঙ্গীরা। অশান্তি এড়াতে শাহবাজ সরকার ইমরানের কর্মসূচির উপর নিষেধাজ্ঞা করেছিল। কিন্তু বুধবার পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইসলামাবাদের প্রান্তে পেশোয়ার মোড়ে সমাবেশের অনুমতি দেয় ইমরানের দলকে।

যদিও পাকিস্তান সরকারের পক্ষ থেকে অভিযোগ, ইতিমধ্যেই রাজধানীর কেন্দ্রের ডি-চক কার্যত দখল করে নিয়েছেন পিটিআই কর্মী-সমর্থকেরা। বুধবার থেকে তাদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছে পুলিশের। চলেছে কাঁদানে গ্যাস, গুলি। ইমরানের অভিযোগ, ১৯৬০ সালের জননিরাপত্তা আইনে গ্রেপ্তার করা হচ্ছে পিটিআই কর্মীদের। শাহবাজের উদ্দেশ্য, তাদের দীর্ঘ দিন জেলে বন্দি রাখা। বৃহস্পিতবার তিনি বলেন, “পাকিস্তানে গণতন্ত্র ফেরানোর দাবিতে আমাদের আন্দোলন চলবে।”

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়