বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আসছে ৮ জুন

আগের সংবাদ

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ : নতুন শঙ্কায় পোশাকশিল্প!

পরের সংবাদ

শেখ হাসিনা হত্যাচেষ্টা

বিএনপির সাবেক এমপি হাবিবের জামিন আদেশ প্রত্যাহার

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ১২:১৯ পূর্বাহ্ণ আপডেট: মে ২৬, ২০২২ , ১২:২০ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গাড়িবহরে হত্যাচেষ্টা মামলার আসামি বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের জামিন আদেশ প্রত্যাহার করেছেন হাইকোর্ট। এই আদেশকে কেন্দ্র করে যশোর কারাগার থেকে তাকে ছাড়িয়ে আনার ষড়যন্ত্র শুরু হয়। তবে জামিন আদেশের ব্যাপারে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়কে কিছু জানানো হয়নি।

মঙ্গলবার হঠাৎ করেই হাইকোর্টে তার জামিন আদেশের বিষয়ে জানতে পারে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়। এ খবরে বেশ নড়েচড়ে বসেন কর্মকর্তারা।

ওই সময়ে সংশ্লিষ্ট বেঞ্চের দায়িত্বপ্রাপ্ত দুইজন ডেপুটি অ্যাটর্নি জেনারেলের কাছে তাৎক্ষণিক লিখিত ব্যাখ্যা চান অ্যাটর্নি জেনারেল। এমপি হাবিবের জামিন পাওয়ার বিষয়টি কেন জানানো হয়নি লিখিত ব্যাখ্যায় জানতে চাওয়া হয়। বিষয়টি সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চের নজরে আনা হয়।

এরই পরিপ্রেক্ষিতে আজ শুধু হাবিবুল ইসলাম হাবিবের জামিন পাওয়ার বিষয় শুনানির জন্য দুপুর ১২টায় বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি আশিষ রঞ্জন দাশের বিশেষ হাইকোর্ট বেঞ্চ বসেন। গত ২৮ এপ্রিল বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবকে দেয়া জামিন আদেশ প্রত্যাহার করে আদেশ দেন হাইকোর্ট।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়