লেবার পার্টির সঙ্গে বিএনপির সংলাপ শুক্রবার

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

পুঁজিবাজার শক্তিশালী করতে সিএমএসএফের ত্রিপক্ষীয় সংলাপ আজ

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ১১:০৬ পূর্বাহ্ণ আপডেট: মে ২৬, ২০২২ , ১:২৮ অপরাহ্ণ

ক্যাপিটাল মার্কেট স্টেবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) সহযোগিতায় বিশ্বাস করে এবং পুঁজিবাজারের সংশ্লিষ্ট সংস্থাসগুলোর মধ্যে একটি অংশীদারিত্ব গড়ে তোলার ব্যাপারে খুবই আশাবাদী।

ক্যাপিটাল মার্কেট স্টেবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) এর উদ্দোগে ‘অংশীদারিত্বের মাধ্যমে পুঁজিবাজারকে শক্তিশালী করণ’ প্রতিপাদ্য নিয়ে আজ বৃহস্পতিবার (২৬ মে ) সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সন্ধ্যায় বিএসইসি, বিএপিএলসি এবং সিএমএসএফ-এর মধ্যে একটি ত্রিপক্ষীয় সংলাপের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়াত-উল-ইসলাম।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন সিএমএসএফের চেয়ারম্যান মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজ (বিএপিএলসি) এর সভাপতি এম আনিস উদ দৌলা এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

উক্ত অনুষ্ঠানে তালিকাভুক্ত সমস্ত ইস্যুকারী কোম্পানির সংশ্লিষ্ট প্রতিনিধি এবং অন্যান্য সম্মানিত অতিথিরা উপস্থিত থাকবেন। এ আয়োজনে ইস্যুকারী কোম্পানীর সংশ্লিষ্ট প্রতিনিধিরা তাদের মতামত এবং অভিজ্ঞতা বিনিময় করবেন ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা প্রণয়নের উদ্দেশ্যে।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থ সংরক্ষণ ও পুঁজিবাজারে স্থিতিশীলতা আনয়নের জন্য তিন বছরের অধিক সময়ের জন্য অদাবিকৃত, অ-বন্টনকৃত নগদ বা স্টক লভ্যাংশের উপর ভিত্তি করে সিএমএসএফ গঠন করে।

বিএসইসি এর সার্বিক নির্দেশনা অনুযায়ী এবং ইস্যুকারী কোম্পানিগুলোর সর্বোচ্চ সংস্থা বিএপিএলসি-এর সহযোগিতায় উক্ত ত্রিপক্ষীয় সংলাপের আয়োজন করেছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়