রিজভীসহ বিএনপির ১৫০ নেতার বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

পুঁজিবাজার নিয়ে গুজবে প্রতারিত হবেন না: শিবলী রুবায়াত-উল-ইসলাম

পরের সংবাদ

ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষে রণক্ষেত্র খুলনা

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ১১:২৮ অপরাহ্ণ আপডেট: মে ২৬, ২০২২ , ১১:২৮ অপরাহ্ণ

ছাত্রলীগ, বিএনপি-ছাত্রদল ও পুলিশের মধ্যে ত্রিমূখী সংঘর্ষে রণক্ষেত্র হয়ে উঠেছে খুলনা। এতে বিএনপির কেন্দ্রঘোষিত সমাবেশ পণ্ড হয়ে গেছে। বিকেল সাড়ে চারটা থেকে শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলতে থাকে। সংঘর্ষে বিএনপি, ছাত্রলীগ ও ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ১৭ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে নগরীর পিকচার প্যালেস মোড়, কে ডি ঘোষ রোড ও থানার মোড় এলাকায় দফায় দফায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে বিকেল চারটার দিকে মহানগর ও জেলা ছাত্রলীগ শহীদ হাদিস পার্কসংলগ্ন দলীয় কার্যালয়ে সমাবেশ করে। অন্যদিকে থানা মোড়ে কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদে সমাবেশের আয়োজন করে নগর বিএনপি।

বিকেল সাড়ে চারটার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা সমাবেশ শেষ করে বিক্ষোভ মিছিল বের করে। নগরীর বিভিন্ন সড়ক ঘুরে দলীয় কার্যালয়ে ফেরার সময় পিকচার প্যালেস মোড়ে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী হামলা চালালে সংঘর্ষ শুরু হয়। ছাত্রলীগ নেতাকর্মীরা সংগঠিত হয়ে পুলিশের ব্যারিকেড ভেঙে পিকচার প্যালেস মোড় ও থানার মোড় এলাকা হয়ে এসে বিএনপির সমাবেশে হামলা চালায়।

সংঘর্ষের বিষয়ে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান আল মামুন জানান, নগরীতে ছাত্রদল ও ছাত্রলীগের সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে ছিল পুলিশ। কিন্তু ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী ছাত্রলীগের মিছিলে হামলা চালালে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। তবে এ মুহূর্তে কতজন আটক হয়েছেন, তা জানানো সম্ভব নয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়