করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত ২৮

আগের সংবাদ

চার উইকেট হারিয়ে চাপে টাইগাররা, ঢাকা টেস্টে রানশূন্য তামিম

পরের সংবাদ

আফগানিস্তানে সিরিজ বোমা হামলা, নিহত ১৬

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ৫:১২ অপরাহ্ণ আপডেট: মে ২৬, ২০২২ , ৫:১৪ অপরাহ্ণ

আফগানিস্তানের বালখ প্রদেশ ও রাজধানী কাবুলে সিরিজ বোমা হামলায় বুধবার ১৬ জন নিহত হয়েছেন। একই দিন বালখ ও কাবুলে চারটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

নাইজেরিয়ার সম্প্রচার মাধ্যম টিভি-৩৬০ এর খবরে বলা হয়, বুধবার বালখ প্রদেশের প্রধান শহর মাজার ই শরিফে তিনটি মিনিবাসে বোমা বিস্ফোরণ ঘটে। এতে ১০ জন নিহত হন এবং আহত হন আরও ১৫ জন। নিহতদের মধ্যে তিনজন নারী রয়েছেন বলে প্রাদেশিক পুলিশ ও স্বাস্থ্যসেবা কর্মকর্তারা জানিয়েছেন।

মাজার ই শরিফের প্রাদেশিক পুলিশের মুখপাত্র আসিফ ওয়াজিরি বলেন, শহরের বিভিন্ন সড়কে তিনটি মিনিবাসে বোমা রাখা হয়েছিল। এদিকে, একই দিন কাবুলের একটি মসজিদে বোমা হামলায় দুইজন নিহত ও ১০ জন আহত হয়েছেন। তবে ইমার্জেন্সি হাসপাতাল এক টুইটে জানিয়েছে, মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় নিহত হয়েছেন পাঁচজন এবং আহত হয়েছেন আরও ২২ জন।

আফগানিস্তানে সিরিজ বোমা হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। তবে তালেবান কর্তৃপক্ষ মনে করছে, এ হামলা আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটসের (আইএস) খোরাসান শাখার ইসলামিক স্টেটস- খোরাসানের (আইএস- কে) যোগসাজশ থাকতে পারে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়