×

সারাদেশ

৯৯৯ এ কল করে প্রাণে বাঁচলেন চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২২, ০২:০৮ পিএম

৯৯৯ এ কল করে প্রাণে বাঁচলেন চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতারা

ডাকাতদলের আক্রমণ থেকে উদ্ধার পাওয়া নেত্রকোণার দূর্গাপুর উপজেলার বিরিশিরি কালচারাল একাডেমির পরিচালকসহ চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতারা। ছবি: ভোরের কাগজ

একাডেমিতে আসার পথে ডাকাতদলের আক্রমণের শিকার হয়েছেন নেত্রকোণার দূর্গাপুর উপজেলার বিরিশিরি কালচারাল একাডেমির পরিচালক সুজন হাজংসহ চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতারা। মঙ্গলবার (২৪ মে) রাত আড়াইটার দিকে ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে রোডের গাজীপুর সাফারি পার্কের ফটকের সামনে এ ঘটনা ঘটে।

তারা ব্যক্তিগত পরিবহনে ঢাকা থেকে আসার পথে অস্ত্রধারী ডাকাতরা প্রথমে তাদের গাড়িতে একটা লোহার রড ছুঁড়ে মারলে চালক গাড়ি থামালে আচমকা ডাকাতদল তাদের আক্রমণ করে। ডাকাতদলের একজন ধারালো রামদা দিয়ে সুজন হাজংকে কোপ দিলে তিনি কৌশলে রক্ষা পেয়ে দৌঁড় দেন। তার সঙ্গে থাকা সোহেল রানা বয়াতি ও বাপ্পী রাজসহ চালকও দৌঁড়ে পালান। তারপরও ডাকাতদল তাদের পিছু ধাওয়া করে। দৌড়ানো অবস্থায়ই সোহেল রানা বুদ্ধি খাটিয়ে ৯৯৯-এ ফোন করেন। পরে দ্রুত সময়ের মধ্যে ৩ জন এসআই তিনটি টহলের গাড়ি নিয়ে ডাকাতদের পাল্টা ধাওয়া করে তাদের উদ্ধার করেন।

পরে পুলিশের পাহারায় তারা একটি স্থানীয় হোটেলে রাত কাটান। তবে ডাকাতদল সোহেল রানা বয়াতির দুটি নির্মাণাধীন চলচ্চিত্রের পান্ডুলিপিসহ মূল্যবান কাগজপত্রের ব্যাগটি নিয়ে যায়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এসআই মোসাব্বির, এসআই উৎপল ও এএসআই মনির হুসাইনসহ অন্য সদস্যরা তাদের উদ্ধার করেন।

এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটনের সদর থানার পুলিশের উপপুলিশ পরিদর্শক মনির হুসাইন জানান, তারা ফোন পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সুজন হাজংসহ অন্যদের উদ্ধার করেন। পরে আক্রমণকারী ডাকাতদলকে ধরতে ভাওয়াল জাতীয় উদ্দ্যানের গহীন জঙ্গলের ভিতর প্রায় ২ কিলোমিটার ধাওয়া করেন তারা।

সুজন হাজং জানান, তারা ঘটনাস্থল থেকে পুলিশের সহায়তায় উদ্ধারের পর স্থানীয় একটি হোটেলে অবস্থান করে ভোর সাড়ে ৫টার দিকে রওয়ানা হয়ে বিরিশিরি কালচারাল একাডেমিতে পৌঁছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App