×

সারাদেশ

ভোরের কাগজের বিরুদ্ধে মামলার প্রতিবাদে লোহাগাড়ায় মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২২, ০৫:৪৩ পিএম

ভোরের কাগজের বিরুদ্ধে মামলার প্রতিবাদে লোহাগাড়ায় মানববন্ধন

বুধবার চট্টগ্রামের লোহাগড়ায় ভোরের কাগজের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন স্থানীয় সাংবাদিকরা। ছবি: ভোরের কাগজ

মাদক কারবারিকে নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করার জেরে ভোরের কাগজের প্রকাশক-সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লায় ১০ কোটি টাকা হয়রানিমূলক মিথ্যা মানহানি মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদে সভা করেছেন লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকরা।

বুধবার (২৫ মে) সকাল ১০টায় উপজেলার বটতলী মোটর স্টেশনে ভোরের কাগজের লোহাগাড়া উপজেলা প্রতিনিধি এরশাদ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় স্থানীয় সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

প্রতিবাদ সভায় তাদের ভাষ্য, ভোরের কাগজ সবসময় মুক্ত চিন্তাকে ধারণ করে দেশ ও স্বাধীনতার পক্ষে কথা বলে। কুমিল্লার শীর্ষ মাদক কারবারি আরফানুল হক রিফাতের বিরুদ্ধে তথ্যমূলক প্রতিবেদন প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে ভোরের কাগজের সম্পাদক, প্রকাশক ও সিনিয়র রিপোর্টারসহ পাঁচজনের নামে মাদক কারবারি রিফাত যে মামলা দায়ের করেছে তা প্রত্যাহার করতে হবে। এসময় এ রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবী জানান সাংবাদিকেরা।

সমকালের লোহাগাড়া প্রতিনিধি কায়সার হামিদের সঞ্চালনায় এই প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ও লোহাগাড়া প্রেস ক্লাবের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ বেঙ্গল, বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া উপজেলার সভাপতি ও দেশের কন্ঠের চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি অধ্যাপক হামিদুর রহমান, লোহাগড়া প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এম. ইব্রাহিম খলিল ও সাধারণ সম্পাদক তাজ উদ্দীন, লোহাগড়া সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল খালেক, দেশের কন্ঠের লোহাগাড়া প্রতিনিধি দেলোয়ার হোসেন রশিদী, যুগান্তর প্রতিনিধি মো. হোসেন মেহেদীসহ আরও অনেক স্থানীয় সাংবাদিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App