×

সারাদেশ

ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে শ্যামগঞ্জে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২২, ০২:৪২ পিএম

ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে শ্যামগঞ্জে মানববন্ধন

বুধবার সকালে ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কের শ্যামগঞ্জ হাফেজ জিয়াউর রহমান ডিগ্রী কলেজের সামনের সড়কে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্তসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লায় ১০ কোটি টাকার মিথ্যা মানহানি মামলা প্রত্যাহারের দাবিতে গৌরীপুর ও পূর্বধলা উপজেলার মধ্যবর্তীস্থান শ্যামগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ মে) সকাল ১১টায় ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কের শ্যামগঞ্জ হাফেজ জিয়াউর রহমান ডিগ্রী কলেজের সামনের সড়কে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসূচিতে গনমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহণ করেন। প্রতিবাদ সভায় সভাপত্বি করেন ভোরের কাগজের পূর্বধলা প্রতিনিধি তিলক রায় টুলু।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগান্তর পত্রিকার গৌরীপুর উপজেলা প্রতিনিধি মো. রইছ উদ্দিন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির গৌরীপুর উপজেলা শাখার সাধারন সম্পাদক হারুন-আল-বারী, উদীচী শ্যামগঞ্জ শাখার সভাপতি ডা. মো. শহীদুল্লাহ, সাধারন সম্পাদক জয়ন্ত রায়, শ্যামগঞ্জ হাফেজ জিয়াউর রহমান ডিগ্রী কলেজের প্রভাষক জীবন পন্ডিত, জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তপন কুমার কর্মকার, ব্যবসায়ী হুমায়োন কবির, মো. মাহফুজুর রহমান খান টুটন, হারধন সাহা, এসকেএফ ওষধ কো. প্রতিনিধি মো. শহিদুল ইসলাম, ব্যবসায়ী সুজিত কুমার রায়, সুমিত কুমার রায়, বিশ্ব কুমার কর্মকার, নাদিম মাহমুদ মানিক চন্দ্র দাস, মো. সোহেল রানা ও নাঈম আহমেদ প্রমুখ।

বক্তরা মাদকের গডফাদার আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া ও ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

উল্লেখ্য ২০১৮ সালের ৯ জানুয়ারি মাদকবিরোধী অভিযানের আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক কারবারির তালিকায় শীর্ষে ছিল আরফানুল হক রিফাতের নাম। তিনি কুমিল্লা সিটি কর্পোরেশনের টেন্ডারবাজি হোতা, বালু খেকো, কুমিল্লার মাদকের গডফাদার হিসাবে পরিচিত মর্মে একাধিক সংবাদ পত্রের শিরোনামে এসেছেন। সিটি নির্বাচনের আগেও আইওয়াশ হিসাবে তিনি ভোরের কাগজের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। কিন্ত মামলা দিয়ে গনমাধ্যমের কন্ঠরোধ করা যাবে না। অবিলম্বে নিঃশর্ত মামলা প্রত্যাহার না করা হলে দেশজুড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে সাংবাদিক সমাজ বলে হুঁশিয়ারি উচ্চারন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App