×

প্রবাস

দেশের উন্নয়নে কাজ করুন: প্রবাসী ব্যবসায়ীদের সিআইপি নাসির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২২, ০৮:১৫ পিএম

দেশের উন্নয়নে কাজ করুন: প্রবাসী ব্যবসায়ীদের সিআইপি নাসির

বাংলাদেশ বিজনেস কাউন্সিল গঠনকল্পে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণকারী অতিথিদের একাংশ

দেশের উন্নয়নে কাজ করুন: প্রবাসী ব্যবসায়ীদের সিআইপি নাসির

বাংলাদেশ বিজনেস কাউন্সিল গঠনকল্পে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সভাপতি মাহাতাবুর রহমান নাসির সিআইপি, আইয়ুব আলী বাবুল সিআইপি ও মোহাম্মদ রাজা মল্লিক

বিদেশের মাটিতে বিজনেস কাউন্সিল সংগঠন করা মানে প্রবাসী ব্যবসায়ীদের সুবিধা, অসুবিধা ও দেশের উন্নয়নে কাজ করা। তাই দেশের উন্নয়নের বিষয়টি মাথায় রেখে সংগঠন করা উচিত বলে মনে মন্তব্য করেন সিআইপি মাহাতাবুর রহমান নাসির। তিনি বলেন, আরব আমিরাত সরকারের নিবন্ধনপ্রাপ্ত সংগঠন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই।

স্থানীয় জাদিদ স্পাইসি হাউস রেস্টুরেন্ট হলরুমে বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমান গঠনকল্পে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন এ সিআইপি। রবিবার (২২ মে) বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই সভাপতি মো. মাহাতাবুর রহমান নাসির।

[caption id="attachment_351023" align="aligncenter" width="700"] বাংলাদেশ বিজনেস কাউন্সিল গঠনকল্পে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণকারী অতিথিদের একাংশ[/caption]

তিনি আরও বলেন, এ সংগঠনের নিবন্ধন পেতে প্রায় ১১ মাস সময় লেগেছে। এর কারণ সংগঠন পরিচালনার ক্ষেত্রে দেশের আইনকানুন মেনে দক্ষতা অর্জনের পর সংগঠনটি নিবন্ধনপ্রাপ্ত হয়। তবে বাংলাদেশের উন্নয়ন এবং প্রবাসী ব্যবসায়ীদের সুবিধার্থে বাংলাদেশ বিজনেস কাউন্সিলের ব্রাঞ্চ হিসেবে দুবাই ও উত্তর আমিরাতের প্রতিটি প্রদেশে শাখা করা হবে। তাই এই ব্যাপারে এগিয়ে আসার জন্য সব ব্যবসায়ীকে প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি সিআইপি আইয়ুব আলী বাবুল,কাউন্সিলের সহ-সভাপতি মোহাম্মদ রাজা মল্লিক, আবুল কালাম সিআইপি, জাকির হোসেন সিআইপি, মাহমুদুল হাসান, মো. জাকির হোসেনসহ অন্যরা।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মো. হুমায়ুন কবির, মো. শাহেদুল ইসলাম চৌধুরী, মো. হারুনুর রশিদ, সিমা ইসহাক, আবুল কালাম, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, কাজী মারুফ, মো. মজিবুর রহমান, মোহাম্মদ নাসির উদ্দিন, মোহাম্মদ বাহাদুরসহ আরও অনেকে।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায়ী মো. আলতাফ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. মাসুম বিল্লাহ, মনির খান শোবন, শামিম আহমেদ, মো. মহিউদ্দিন, সবুজ মিয়া, মোহাম্মদ মিলন, মোহাম্মদ সুমন আহমেদ, মোহাম্মদ নাসির,মনিরুজ্জামান, মো. সবুজ, মোহাম্মদ রাশেদ, আমেনা বেগম, গাজী সালমাসহ আরও অনেকে।

আলোচনা শেষে জিল্লুর রহমানকে আহবায়ক ও মোহাম্মদ হেলাল উদ্দিনকে সদস্য সচিব করে বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমান শাখা গঠন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App