×

জাতীয়

জাতীয় সংসদের প্রস্তাবিত বাজেট ৩৪১ কোটি ৮৯ লাখ টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২২, ০৩:৩৮ পিএম

জাতীয় সংসদের প্রস্তাবিত বাজেট ৩৪১ কোটি ৮৯ লাখ টাকা

বুধবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ সচিবালয় কমিশনের বৈঠকে কমিটির সদস্য ও সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যরা। ছবি: পিএমও

জাতীয় সংসদে ২২-২৩ অর্থবছরে পরিচালন ও উন্নয়ন খাতে ৩৪১ কোটি ৮৯ লক্ষ টাকার প্রস্তাবিত বাজেট  অনুমোদন করা হয়েছে।  এ ছাড়া ২৩-২৪ অর্থবছরে ৩৬৫ কোটি ৮২ লক্ষ টাকা, ২৪-২৫ অর্থবছরে ৩৯১ কোটি ৪৩ লক্ষ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়। জাতীয় সংসদের ২০২১-২০২২ অর্থবছরের সংশোধিত বাজেটে পরিচালন ও উন্নয়ন খাতে ৩১৬ কোটি ১ লক্ষ ৮ হাজার টাকা ছিল।

বুধবার (২৫ মে) বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সভাপতিত্বে সংসদ সচিবালয় কমিশনের ৩৩তম বৈঠক জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য ও সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হক এবং সংসদে বিরোধীদলীয় নেতার পক্ষে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বৈঠকে অংশগ্রহণ করেন। জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন।

বৈঠকের শুরুতে বিগত ৩২তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্য বিবরণী নিশ্চিত করার পাশাপাশি গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদনের ওপর আলোচনা হয়। বৈঠকে আলোচ্যসূচি উপস্থাপন করেন জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম। সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App