×

শিক্ষা

এফ আর আদর্শ বিদ্যাকাননে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২২, ০৬:৫০ পিএম

এফ আর আদর্শ বিদ্যাকাননে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপিত

বুধবার ব্রাহ্মণবাড়িয়ার মৈন্দ গ্রামে এফ আর আদর্শ বিদ্যাকানন প্রাঙ্গণে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপিত হয়। ছবি: ভোরের কাগজ

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জয়ন্তী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার মৈন্দ গ্রামে নজরুল-রবীন্দ্র জয়ন্তী উদযাপিত হয়েছে। এর আয়োজনে ছিল গ্রামটির এফ আর আদর্শ বিদ্যাকানন।

বুধবার (২৫ মে) সকালে এফ আর আদর্শ বিদ্যাকানন প্রাঙ্গণে এ অনুষ্ঠান হয়। ‘আয় চলে আয় রে ধূমকেতু, আঁধারে বাঁধ অগ্নিসেতু / দুর্দিনের এই দুর্গশিরে, উড়িয়ে দে তোর বিজয় কেতন’ প্রতিপাদ্যে আয়োজিত এ অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করে বজলুর রহমান পাঠাগার এবং এফ আর আদর্শ বিদ্যাকাননের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকেরা উপস্থিত ছিলেন। বক্তব্য দেন এফ আর আদর্শ বিদ্যাকানন ও বজলুর রহমান পাঠাগারের পরিচালক পাভেল রহমান, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বিলকিছ আক্তার, বিদ্যাকাননের অন্যতম শিক্ষক নিগার সুলতানা ও অভিভাবকরা।

এতে শিক্ষার্থীরা রবীন্দ্রনাথ ঠাকুরের ‘তালগাছ’, ‘কানাই মাস্টার’, ‘আমাদের ছোট নদী’ এবং কাজী নজরুল ইসলামের ‘আমি হব সকাল বেলার পাখি’, ‘লিচু চোর’, ‘সংকল্প’, ‘চল চল চল’ কবিতা আবৃত্তি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App