বিদ্যুৎ সংযোগ পেল পদ্মা সেতু

আগের সংবাদ

পরিচ্ছন্ন নগরী গড়তে ডিএনসিসির ব্যানার-পোস্টার অপসারণ শুরু

পরের সংবাদ

সিলেটে বন্যা কবলিত ১০০ পরিবারকে ত্রাণ দিলো শাবিপ্রবি শিক্ষার্থীরা

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ৮:২৯ অপরাহ্ণ আপডেট: মে ২৫, ২০২২ , ৮:২৯ অপরাহ্ণ

উজানের পাহাড়ি ঢলে সিলেটে হটাৎ বন্যায় প্লাবিত হয়েছে অধিকাংশ এলাকা। দূর্ভোগে পড়েছে লাখো মানুষ। বিপাকে নিন্ম আয়ের মানুষগুলো। খেটে খাওয়া নিন্ম আয়ের মানুষের পাশে ত্রাণ নিয়ে হাজির সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে বন্যা শুরুর দিকে থেকে চ্যারিটি ফান্ড সংগ্রহ চলছে। বিতরণের অংশ হিসেবে তারা বন্যা কবলিত মানুষদের মাঝে প্রথম পর্যায়ে ১০০ পরিবারকে ত্রান সামগ্রী পৌছে দিয়েছে আজ।

বুধবার (২৫ মে) সকালে সিলেটের জকিগঞ্জের ১০০ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক রাজর্ষি ভট্টাচার্য।

রাজর্ষি জানান, বুধবার (২৫ মে) সিলেটের জকিগঞ্জ উপজেলার কেরাইয়া, মির্জারচক এবং তিরাশি গ্রামের বন্যা কবলিত ১০০ পরিবারের মাঝে ত্রান সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। ত্রান সামগ্রী হিসেবে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল, লবণ ইত্যাদি দেওয়া হয়েছে।

রাজর্ষি আরও জানান, বন্যার্তদের সহায়তায় আমাদের চ্যারিটি অর্থ সংগ্রহ অব্যাহত রয়েছে। বিভিন্ন মাধ্যম থেকে অর্থ সংগ্রহ চলছে। এছাড়া আগামী ২৬ ও ২৭ মে তারিখ বিশ্ববিদ্যালয়ে চ্যারিটি ফিল্ম ফেস্টের আয়োজন করা হয়েছে। এ ফিল্ম ফেস্ট থেকে প্রাপ্ত অর্থ এই ফান্ডে যুক্ত করা হবে। সংগ্রহকৃত অর্থ পরবর্তীতে বিভিন্ন ধাপে অন্যান্য বন্যা কবলিত এলাকাতে সহায়তা পৌছে দেওয়া হবে। ত্রাণ বিতরণকালে জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইকবাল আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণকালে শাবি শিক্ষার্থীদের ত্রাণ বিতরণের উদ্যোগের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, আগে শুনেছি, শাহজালাল বিশ্ববিদ্যালয় মানুষের পাশে দাড়াই। আজ তা নিজ চোখে দেখার সুযোগ হলো। বন্যায় কবলিত মানুষের পাশে ত্রাণ নিয়ে তারা হাজির হয়েছে, তা দেখে খুব ভাল লাগলো। তারা যা নিয়ে আসছে আমরা সুশৃঙ্খলভাবে গ্রহণ করবো৷ আমি তাদের এ উদ্যোগকে আমি সাধুবাদ জানাই, আশা করি আগামীতেও তারা সাধারণ মানুষের পাশে থাকবে। এসময় ত্রাণ পেয়ে মানুষেরা খুশি বলেও জানান তিনি।

এসময় চিকিৎসা সেবা নিশ্চিত করতে মেডিক্যাল টিম হিসেবে সন্ধানী-এম.এ.জি ওসমানী মেডিক্যাল কলেজ শাখার সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় তারা প্রাথমিক চিকিৎসার ওষধপত্র স্যালাইন ও পানি বিষুদ্ধকরণ ট্যাবলেট বিতরন করেন। এছাড়াও বন্যার সময় বিভিন্ন সাস্থ্য ঝুঁকি ও তার প্রতিকার সম্পর্কে বন্যা কবলিত মানুষকে সচেতন করেন বলে জানা যায়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়