ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে শ্যামগঞ্জে মানববন্ধন

আগের সংবাদ

‘বিদ্রোহী' কবিতার প্রাসঙ্গিকতা অফুরান: ঢাবি উপাচার্য

পরের সংবাদ

সাহস থাকলে নির্বাচন করুক, পারলে আমরা প্রতিরোধ করব: গয়েশ্বর

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ২:৫৪ অপরাহ্ণ আপডেট: মে ২৫, ২০২২ , ৩:৪৮ অপরাহ্ণ

বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় নির্বাচন কমিশনের উদ্দেশ্য বলেছেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাব না, নির্বাচন হবে না। সুতরাং চুপচাপ বসে থাকেন। কারো ইচ্ছা বাস্তবায়ন করার সুযোগ আপনাদেরকে দেয়া হবে না। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে আমরা যাব না। ওদের (আওয়ামী লীগ) সাহস থাকলে নির্বাচন করুক, আমাদের ক্ষমতা থাকলে আমরা প্রতিরোধ করব।

বুধবার (২৫ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে খালেদা জিয়া ও নোবেল বিজয়ী ড. ইউনূসের কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যাহার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোর দাবিতে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, শ্রীলঙ্কার মতো এ দেশ থেকেও হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে। দেশের রিজার্ভের এ টাকা লুট করে রিজার্ভ খালি করা হয়েছে। দেশের ব্যাংকগুলো এখন দেউলিয়া ঘোষণা করলে শ্রীলঙ্কার মতো অবস্থা হবে।

পুলিশের উদ্দেশ্যে গয়েশ্বর বলেন, খুব সুন্দর ভাষায় পুলিশ আমাদের নামে মামলা দেয় যে-আমরা পুলিশের কর্তব্য বাধা দিচ্ছি, কি কর্তব্য করেন আপনারা? আপনারা যদি কর্তব্য পালন করেন নারী, শিশু ধর্ষণ হয় কেন? আপনারা যদি কর্তব্য পালন করেন জনগণকে পাহারা দেন তাহলে যেখানে সেখানে ছিনতাই হয় কেন?

তিনি বলেন, আমাদের উপর হাত তুলেন, তুলেন আমাদের হাত আর পকেট থাকবে না। প্রতিবাদ করার অধিকার আমাদের আছে। সাংবিধানিকভাবে গণতন্ত্রের জন্য আমরা লড়াই করেছি।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আরও বলেন, মঙ্গলবার ছাত্রদল মার খেয়েছে তার জন্য মর্মাহত কিন্তু ধন্যবাদ ও সংগ্রামী অভিনন্দন জানাই যে তারা পাল্টা প্রতিরোধ করেছে। তাই এখন থেকে যেখানে আঘাত আসবে পাল্টা প্রতিরোধ করতে হবে, আঘাত করতে হবে। এই আঘাত করার জন্য আমাদেরকে সবসময় প্রস্তুত থাকতে হবে।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক প্রমুখ।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়