বৃষ্টির পেটে গোটা এক সেশন

আগের সংবাদ

সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের ১৭ বছর কারাদণ্ড

পরের সংবাদ

মির্জাগঞ্জে ভোরের কাগজের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ৩:৪৩ অপরাহ্ণ আপডেট: মে ২৫, ২০২২ , ৩:৫৩ অপরাহ্ণ

ভোরের কাগজ পত্রিকার প্রকাশক সাবের হোসেন চৌধুরী (এমপি), সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার রুহুল আমিনসহ ৫ জন সাংবাদিকের বিরুদ্ধে কুমিল্লায় ১০ কোটি টাকার মিথ্যা মানহানি মামলার প্রতিবাদে মাদক ব্যবসায়ী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া ও মামলা প্রত্যাহার দাবিতে বুধবার (২৫ মে) পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার বাকেরগঞ্জ-বরগুনা মহাসড়কে মির্জাগঞ্জ উপজেলার সকল সাংবাদিকদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মির্জাগঞ্জে অনুষ্ঠিত এ মানববন্ধন ও কর্মসূচিতে গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্ব-বান্ধবে অংশগ্রহণ করেন। মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের মির্জাগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. রিয়াজ হোসেন এর সভাপতিত্বে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠানে বক্তারা কুমিল্লার শীর্ষ মাদক ব্যবসায়ী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও ভোরের কাগজের প্রকাশক, সম্পাদক ও সিনিয়র রিপোর্টারসহ পাঁচজন সাংবাদিকের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। মামলা প্রত্যাহার না করলে সামনে এর চেয়েও কঠিনতম কর্মসূচির অংশ হিসেবে সারাদেশ ব্যাপী আন্দোলনের হুশিয়ারি দেন।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, ২০১৮ সালের ৯ জানুয়ারির মাদকবিরোধী অভিযান শুরুর আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক ব্যবসায়ীর তালিকায় নাম থাকাসহ কুমিল্লা সিটি করপোরেশনের টেন্ডারবাজির হোতা, বালি খেকো ও কুমিল্লার মাদকের গড ফাদার হিসেবে পরিচিত বলে বিভিন্ন পত্র-পত্রিকায় আগেও সংবাদ প্রকাশিত হয়েছে। সিটি নির্বাচনের আগে সংগঠিত অপকর্মগুলোকে ছাপিয়ে সকল অপরাধ ধামাচাপা দেওয়ার কৌশল হিসেবে ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে মিথ্যা মানহানি মামলা দায়ের করেন। যেখানে সরকার মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে, সেখানে শীর্ষ মাদক কারবারি আরফানুল হক রিফাত কীভাবে ভোরের কাগজের বিরুদ্ধে মামলা করেন? কিন্তু মামলা দিয়ে গণমাধ্যমের কণ্ঠরোধ করে সাংবাদিকদের দমিয়ে রাখা যাবে না। অবিলম্বে নিঃশর্ত মামলা প্রত্যাহার না করলে দেশ জুড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে সাংবাদিকরা।

এ সময় মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের ক্লাবের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও দৈনিক ইনকিলাবের উপজেলা প্রতিনিধি মো. মেহেদী হাসান মুবিন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন এতে বক্তব্য দেন পটুয়াখালী জেলার দেশটিভির সংবাদদাতা সাইদ ইব্রাহিম, মির্জাগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. ফারুক খান, সহ-সভাপতি কামরুজ্জামান বাধঁণ, সাধারণ সম্পাদক মো. সোহাগ হোসেন, উপজেলা প্রেস ক্লাব মির্জাগঞ্জের সভাপতি মনিরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জোমাদ্দার প্রমুখ।

এছাড়া উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে উপজেলা ও জেলা থেকে আগত সাংবাদিকরা বিভিন্ন শ্রেণি পেশার মানুষ স্ব-বান্ধবে উপস্থিত ছিলেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়