সিলেটে বন্যা কবলিত ১০০ পরিবারকে ত্রাণ দিলো শাবিপ্রবি শিক্ষার্থীরা

আগের সংবাদ

সুরের ঐশ্বর্যে দ্রোহী চেতনার প্রতি ভালোবাসা

পরের সংবাদ

পরিচ্ছন্ন নগরী গড়তে ডিএনসিসির ব্যানার-পোস্টার অপসারণ শুরু

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ৮:৪৫ অপরাহ্ণ আপডেট: মে ২৫, ২০২২ , ৮:৪৫ অপরাহ্ণ

ব্যানার ও পোস্টারবিহীন পরিচ্ছন্ন নগরী গড়তে ব্যানার-পোস্টার অপসারণ শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। মেয়র আতিকুল ইসলামের নির্দেশনায় পরিচ্ছন্ন ও আধুনিক নগরী গড়তে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার সব বাজার, সড়ক, ফুটপাত, ভূমি ও দেয়াল থেকে অনুমোদনহীন সব বিলবোর্ড, শপ সাইন, প্রজেক্ট সাইন, সাইন বোর্ড, ব্যানার ও ফেস্টুন অপসারনের কার্যক্রম শুরু হয়েছে।

ইতোমধ্যে শহরের পরিবেশ রক্ষায় ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ দশটি অঞ্চলেই অপসারণ শুরু করেছে এবং বর্তমানে চলমান আছে। ডিএনসিসির কাউন্সিলরদের সহযোগিতায় এবং দশটি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের তত্ত্বাবধানে গত ২৬ এপ্রিল থেকে এই অপসারণ কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (২৫ মে) পর্যন্ত ৪৩ হাজার ৬৯৩টি ব্যানার, ৩৩ হাজার তিনটি ফেস্টুন, এক লাখ ১২ হাজার ৭১৫টি পোস্টার এবং ১২টি তোরণ অপসারণ করা হয়েছে। ডিএনিসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা শহরের পরিচ্ছন্নতা ও সৌন্দর্য রক্ষায় নাগরবাসীকে আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র ঢাকা উত্তর সিটির মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ভালোবাসা দিবস একদিন। কিন্তু আসুন নগরকে ভালোবাসি প্রতিদিন।

কোনো ব্যাক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক গাছের গায়ে কোনো ধরনের পোস্টার, ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড লাগালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে ডিএনসিসি। ব্যানার-পোস্টারবিহীন পরিচ্ছন্ন নগরী গড়তে এই অপসারণ কার্যক্রম চলমান থাকবে। ভবিষ্যতে এই শহরকে এভাবেই পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে সিটি কর্পোরেশন সবসময় জনগণের সহায়তা চায়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়