বিসিএস পরীক্ষার জন্য ছাত্রদলের কর্মসূচি স্থগিত

আগের সংবাদ

ঘুষের ৮০ হাজার টাকাসহ সরকারি কর্মকর্তা আটক

পরের সংবাদ

ঢাবিতে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ: ৪০০ জনকে আসামি করে মামলা

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ৭:১০ অপরাহ্ণ আপডেট: মে ২৫, ২০২২ , ৭:১২ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যলেয়ে (ঢাবি) ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় ৪০০ জনকে আসামি করে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৫ মে) মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ও শাহবাহ থানা কর্তৃপক্ষ।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, ছাত্রলীগ-সংঘর্ষের দিন রাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অজ্ঞাতনামা ৩০০ থেকে ৪০০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে।

এ বিষয়ে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহফুজুল হক ভূঞা ভোরের কাগজকে বলেন, ক্যাম্পাসের সম্পদহানি, জাতীয় সম্পদ নষ্ট, পরিকল্পিতভাবে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা নষ্ট, সিনেট শিক্ষক প্রতিনিধি নির্বাচন বানচালের অপচেষ্টা এবং নিরাপত্তার কাজে নিয়োজিত কর্মীদের ওপর হামলার দায়ে এ মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, মামলার বিষয়ে আমরা তৎপর আছি। মামলার কাজ প্রক্রিয়াধীন আছে। ইতোমধ্যে দুজনকে গ্রেফতার করে কোর্টে চালান করে দেওয়া হয়েছে।

এদিকে ক্যাম্পাসে কেউ বিশৃঙ্খলা করতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী সর্বোচ্চ কঠোর হওয়ার ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ভোররর কাগজকে বলেন, কেউ লাঠিসোটা নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে আইনপ্রয়োগকারী সংস্থাকে বলা আছে সেখানেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। কেউ যদি বিশ্বিবদ্যালয়ের আইন ভেঙ্গে ক্যাম্পাসে অরাজকতা করতে চায়, তাহলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী যতটুকু কঠোর হওয়া যায় ততটুকু কঠোর হবে প্রশাসন।

তিনি আরও বলেন, করোনাকালীন ক্ষতি পুষিয়ে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন দিনরাত কাজ করছে। সামনে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা হবে। সবমিলিয়ে ক্যাম্পাসকে উত্তাল করার চেষ্টা করা হচ্ছে। ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনায় আমরা প্রশাসনিক দিক থেকে সর্বোচ্চ কঠোর হবো।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়