বক্স অফিসে ফ্লপ কঙ্গনার ছবি ‘ধাকড়’

আগের সংবাদ

নিয়মিত ভারতীয় সিরিয়াল দেখেন রোনালদো!

পরের সংবাদ

ঢাকা টেস্টে মধ্যাহ্ন বিরতির আগে বৃষ্টি

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ১২:২৩ অপরাহ্ণ আপডেট: মে ২৫, ২০২২ , ১২:২৩ অপরাহ্ণ

ঢাকা টেস্টের তৃতীয় দিন বুধবার (২৫ মে) সকালে বল হাতে চমক দেখালেন সাকিব-ইবাদত। এদিন তারা দুজনই ১টি করে উইকেট শিকার করেন। সব কিছু ঠিকই চলছিল, কিন্তু মধ্যাহ্ন বিরতির আগে বৃষ্টি হানা দেয়। ফলে গ্রাউন্ডসম্যানরা এখন মাঠ পরিচর্যার কাজে ব্যস্ত। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিরি) পক্ষ থেকে জানা গেছে বৃষ্টি শেষ হলে খেলা শুরু হবে।

এদিকে তৃতীয় দিন সকালে পেসর ইবাদতের পর উইকেট শিকার করেন সাকিব। তিন ভয়ংঙ্কর হয়ে ওঠার আগে অধিনায়ক দিমুথ করুনারত্নেকে বোল্ড করেন। লঙ্কান দলপতি ১৫৫ বলে ৮০ রান করেন। বিশ্বসেরা অলরাউন্ডারের হাত ঘুরানোর ধরন দেখে স্বস্তিময় ভঙ্গিতে ব্যাট চালায় করুনারত্নে। আর এতেই নিজের বিপদ ডেকে আনেন লঙ্কান দলপতি। যাই হোক বল হাতে লঙ্কানদের চাপে রেখেছেন সাকিব। তার প্রতিটা বল দেখে শুনে খেলছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনঞ্জয়া ডি সিলভা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ১৯৮ রান তুলেছে। সফরকারীরা এখনো ১৬৭ রান পিছিয়ে আছে। উইকেটে অপরাজিত আছেন ম্যাথিউস ২৫ ও ডি সিলভা ১৮ রান।

এদিকে ঢাকা টেস্টে তৃতীয় দিন কিছু বুঝে উঠার আগেই টাইগার পেসার ইবাদতের দ্বিতীয় বলে বোল্ড হন রাজিথা। তিনি ১২ বল খেলে রানের খাতা খুলতে পারেননি। ফলে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের শুরুটা সাফল্য নিয়ে শুরু করে বাংলাদেশ। এদিন ২২২ রান পিছিয়ে থেকে ব্যাট করতে নামলে লঙ্কান দলপতি ইবাদতের প্রথম বলে সিঙ্গেল নেন। তার পরের বলেই রাজিথার অফস্টাম্প উপড়ে দ্বিতীয় উইকেটের দেখা পান ইবাদত।

এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে নিজদের প্রথম ইনিংসে সব উইকেট খুইয়ে ৩৬৫ রান তুলেছে বাংলাদেশ। মূলত মুশফিক-লিটনের ব্যাটে তৃপ্তির ডেকুর তুলেছে টাইগাররা। কিন্তু ক্যাচ মিস আর রিভিউ নিয়ে টানাটানি করে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন পার করে মুমিনুল বাহিনী। সেই সুযোগে ব্যাট হাতে লঙ্কানরা ভালোই জবাব দিয়েছে। তাছাড়া প্রথম স্পেলে সাকিব আল হাসানের বোলিংয়ে তেমন ধার ছিল না। তিনি ৭ ওভার হাত ঘুরিয়ে ১৯ রান দেন। তবে শেষ বিকেলে দ্বিতীয় স্পেল করতে এসেই সাফল্য পায় বিশ্বসেরা অলরাউন্ডার। নিজের অষ্টম ওভারের প্রথম বলেই কুশল মেন্ডিসকে সাজঘরে ফেরান। ৪৯ বলে ১১ রান করেন মেন্ডিস।

এর আগে নিজদের প্রথম ইনিংসে শ্রীলঙ্কার দুই ওপেনার দিমুথ করুণারত্নে ও ওশাদা ফার্নান্দো বেশ সতর্ক ব্যাটিং করেন। বিনা উইকেটে ৮৪ রান তুলে চা-বিরতিতে যায় তারা দুজন। বিরতির পর চতুর্থ ওভারে টাইগার পেসার ইবাদত হোসেন ভাঙেন উদ্বোধনী জুটি। তার বলে ফার্নান্দো ৫৭ রান তুলে নাজমুল হোসেন শান্তর ক্যাচ হন। ৯৫ রানে ভাঙে দিমুথ করুণারত্নের সঙ্গে তার জুটি। তবে চা বিরতির আগে ফার্নান্দোকে আউট করার সুযোগ পেয়েছিলেন সাকিব। কিন্তু তিনি নিজের বলে ফিরতি ক্যাচ লুফে নিতে পারেননি। অবশ্য নাগালে পাবার জন্য হাত বাড়িয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। যাইহোক ইবাদতের বলে শেষ রক্ষা হয়নি ফার্নান্দোর।

রি-কেই/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়