জলবায়ু পরিবর্তনের সংকটে বিশ্বের দেড়শ কোটি মানুষ: প্রধানমন্ত্রী

আগের সংবাদ

ডাউনিং স্ট্রিটে মদের পার্টি নিয়ে চাপে বরিস জনসন

পরের সংবাদ

চট্টগ্রামে র‌্যাবের ওপর হামলা, গুরুতর আহত দুইজন ঢাকায়

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ১০:৪৬ অপরাহ্ণ আপডেট: মে ২৬, ২০২২ , ২:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রামের মিরসরাইয়ে ডাকাতির গুজব ছড়িয়ে র‌্যাবের একটি দলের ওপর হামলা চালিয়েছে স্থানীয়রা। এ ঘটনায় তিনজন গুরুতর আহত হয়েছে। এর মধ্যে দুইজনকে ঢাকায় নেয়া হয়েছে।

বুধবার (২৫ মে) সন্ধ্যায় বারইয়ারহাট পৌর বাজারের উত্তর পাশে এ ঘটনা ঘটে। দুইজন র‌্যাব সদস্য আহতের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এমএ ইউসুফ। তিনি বলেন, দুইজন র‌্যাব সদস্যের ওপর হামলার ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এরপর উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানিয়েছে, আহত র‌্যাব সদস্যরা হলেন পারভেজ, মোখলেস ও শামীম কাউসার। কী কারণে এ হামলা হয়েছে তা রাত সাড়ে ১০টা পর্যন্ত কোনো পক্ষই প্রাথমিকভাবে স্পষ্ট করেনি। ঘটনাস্থলে থমথমে পরিস্থিতি বিরাজমান। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন জানান, র‌্যাব সদস্যদের ওপর হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান তারা। সেখান থেকে তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনার পর চট্টগ্রাম শহর থেকে র‌্যাবের একটি দল মিরসরাইয়ে তদন্তের পর মধ্যরাতে জানায়, তারা মনে করছে ঘটনাটি পরিকল্পিত। অভিযানের তথ্য ধামাচাপা দিতেই এ ঘটনা ঘটানো হয়েছে। আহতদের বিষয়ে র‍্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, আহতদের প্রথমে বারইয়ারহাটের একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে পাঠানো হয় ফেনী জেনারেল হাসপাতালে। গুরুতর আহত দুইজনকে রাতে ঢাকায় পাঠানো হয়।

স্থানীয়রা জানায়, র‌্যাব সদস্যরা সাদা প্রাইভেট কারে ছিলেন। হঠাৎ একটি কাভার্ডভ্যান ওই প্রাইভেট কারের সামনে গেলে গাড়ি থেকে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়া হয়। এ সময় ডাকাত সন্দেহে স্থানীয়রা গাড়িতে হামলা চালায়। দূর থেকে অনেকে গাড়িতে ইট-পাটকেলও ছুঁড়ে মারে। এ গাড়িতেই ছিলেন র‌্যাবের সদস্যরা। তাদের অনেকে মাথায় গুরুতর আঘাত পেয়েছেন।

হামলাকারীরা ‘ডাকাত, ডাকাত’ বলে চিৎকার করায় অল্প সময়ে অনেক মানুষ জড়ো হয়ে যায়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়