ঘুষের ৮০ হাজার টাকাসহ সরকারি কর্মকর্তা আটক

আগের সংবাদ

গাফ্‌ফার চৌধুরীর মরদেহ ঢাকায় আসবে শনিবার

পরের সংবাদ

ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে পাঁচ কোটি টাকা

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ৭:৪২ অপরাহ্ণ আপডেট: মে ২৫, ২০২২ , ৮:০৪ অপরাহ্ণ

ইউক্রেনের অলভিয়া বন্দরে রুশ ক্ষেপণাস্ত্রের আঘাতে ক্ষতিগ্রস্ত ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজের নাবিক হাদিসুর রহমানের পরিবারকে পাঁচ কোটি টাকা দিচ্ছে বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি)।

সেই সঙ্গে হাদিসুরের ভাইকে ওই জাহাজের নাবিক হিসেবে চাকরি দেয়া হয়েছে। আগামী ১ জুন থেকে তাতে যোগ দেবেন তিনি। এছাড়া জাহাজটির অন্য সদস্যরা সাত মাসের বেতন পাবেন।

বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) বৈঠকে সভাপতিত্ব করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: ভোরের কাগজ

বুধবার (২৫ মে) বিএসসির পরিচালনা পর্ষদের ৩১২তম বৈঠকে এসব তথ্য নিশ্চিত করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান খালিদ মাহমুদ চৌধুরী।

বৈঠকে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য নৌপরিবহনসচিব মো. মোস্তফা কামাল, স্বতন্ত্র পরিচালক প্রফেসর এম শাহজাহান মিনা, স্বতন্ত্র পরিচালক ড. মো. আবদুর রহমান, বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমোডর এস এম মনিরুজ্জান, অর্থ বিভাগের যুগ্ম সচিব নাসিমা পারভীন, ড. পীযূষ দত্ত ও মোহাম্মদ ইউসুফ। এতে নিহত হাদিসুরের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

চলতি বছরের ২ মার্চ ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ চলাকালীন ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে রুশ ক্ষেপণাস্ত্রের আঘাতে প্রাণ হারান নাবিক হাদিসুর রহমান।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়