করোনায় মৃত্যুশূন্য দিনে নতুন শনাক্ত ৩০

আগের সংবাদ

ভারতীয় সুন্দরী হিনা দ্যুতিতে মন্ত্রমুগ্ধ কান

পরের সংবাদ

অধিকার আদায়ে আমাদের জেগে উঠতে হবে: ফখরুল

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ৫:১৪ অপরাহ্ণ আপডেট: মে ২৫, ২০২২ , ৫:১৪ অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুর্গম গিরি কান্তার মরু পার হতে হবে। দুঃশাসন-ফ্যাসিবাদ-অন্যায়-অত্যাচার-নির্যাতন দেশকে গ্রাস করে ফেলেছে। এখান থেকে আমাদের বের হতে হবে। অধিকার আদায়ে আমাদের জেগে উঠতে হবে।

বুধবার (২৫ মে) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন’ আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন আবদুল হাই শিকদার। কবি কাজী নজরুলকে স্মরণ করে বিএনপির মহাসচিব বলেন, কাজী নজরুলকে ভুলতে পারি না। তিনি আমাদের রক্তে, পরিবারে মিশে আছেন। চাইলেও তাকে ভুলে থাকা যায় না, যাবে না। এই ক্ষুদ্র পরিসরে আলোচনা করে কাজী নজরুল সম্পর্কে বলে শেষ করা যাবে না।

তিনি আরও বলেন, গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়া মিথ্যা মামলায় সাজাপ্রাপ্ত হয়ে অন্তরীণ, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশে নির্বাসিত আছেন। দেশের গণতন্ত্রকামী ৩৫ লাখ লোকের বিরুদ্ধে মামলা। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের ওপর যে হামলা চালানো হয়েছে তা এ যুগে এসেও আমাদের দেখতে হচ্ছে। এই অন্যায়-অবিচারের বিরুদ্ধে তরুণ-যুবকদেরকে জাগিয়ে তুলতে হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়