×

সারাদেশ

চকরিয়ায় দুই গ্রুপের গোলাগুলিতে ডাকাত সর্দার নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২২, ১২:৩৯ এএম

চকরিয়ায় দুই গ্রুপের গোলাগুলিতে ডাকাত সর্দার নিহত

ছবি: সংগৃহীত

কক্সবাজারের চকরিয়ায় ডাকাতদলের দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে ব্যাপক গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (২৩ মে) রাত পৌনে ১০টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মিঠাছড়ি ও মালুমঘাট বাজার এলাকায় দফায় দফায় এই গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় একদলের ছোড়া গুলিতে বিদ্ধ হয়ে অপরপক্ষে নেতৃত্ব দেওয়া আমির হোসেন (৪৫) নামের এক দুর্ধর্ষ ডাকাত সর্দার নিহত হয়েছে। একইসঙ্গে গুলিবিদ্ধ হয়ে উভয়দলের বেশ কয়েকজন ডাকাত সদস্য আহত হয়েছে স্থানীয়রা জানালেও পুলিশ তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি। নিহত ডাকাত সর্দার আমির হোসেনের বাবার নাম কবির হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, প্রথম দফায় ডুলাহাজারার মিঠাছড়ি এলাকায় দুই ডাকাতদলের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় গুলিতে নিহত হয় কয়েক ডজন মামলার ফেরার আসামি ডুলাহাজারার রিজার্ভ পাড়ার ডাকাত সর্দার আমির হোসেন। অপরপক্ষে নেতৃত্ব দেওয়া হেলাল উদ্দিন ডাকাত দ্রুত মিঠাছড়ি এলাকা ত্যাগ করে মালুমঘাট বাজারের দিকে চলে আসে। এর পিছু নেয় নিহত ডাকাত সর্দার আমির হোসেন দলের সদস্যরাও। দ্বিতীয় দফায় মালুমঘাট বাজারে এলোপাতাড়ি গুলিবর্ষণ করতে থাকে আমির হোসেন দলের সদস্যরা। এ সময় মালুমঘাট বাজারের অন্তত ১৫টি ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায় ক্ষুব্ধ ডাকাতদলের সদস্যরা।

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর জানান, দীর্ঘদিন ধরে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিল দুর্ধর্ষ ডাকাত সর্দার অন্তত ৩০ মামলার পলাতক আসামি ডুলাহাজারার রিজার্ভ পাড়ার আমির হোসেন। পাশাপাশি হেলাল উদ্দিন নামের আরেক দুর্ধর্ষ ডাকাতের মধ্যে সম্প্রতি আধিপত্য বিস্তার নিয়ে এলাকায় বিরোধ দেখা দেয়। সেই বিরোধের জেরে সোমবার রাতে তারা দফায় দফায় সংঘর্ষে ও গোলাগুলিতে লিপ্ত হয়। এতে মুর্হুমুর্হ গুলির শব্দে পুরো এলাকা প্রকম্পিত হয়ে উঠে। গুলির শব্দে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর আরো জানান, খবর পেয়ে পুলিশ নিহত ডাকাত সর্দারের লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণের প্রস্তুতি নিচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশের চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম বলেন, আধিপত্য বিস্তার নিয়ে বিবাদমান দুই ডাকাতদলের সদস্যদের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষ হয়েছে বলে শুনেছি। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থলে রয়েছে। প্রতিপক্ষের গুলিতে নিহত ডাকাত সর্দার আমির হোসেনের লাশ উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App