বাংলাদেশের ছাত্র আন্দোলনের গল্পের সিনেমায় শ্রাবন্তী ও রজতাভ

আগের সংবাদ

কাশ্মীরে শুটিং করতে গিয়ে নদীতে গাড়ি, আহত সামান্থা ও বিজয়

পরের সংবাদ

রাজশাহী-খুলনা-যশোরে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ

প্রকাশিত: মে ২৪, ২০২২ , ১১:৫১ পূর্বাহ্ণ আপডেট: মে ২৪, ২০২২ , ১১:৫১ পূর্বাহ্ণ

রাজশাহী, খুলনা ও যশোর জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দেশের উত্তরবঙ্গের এই তিন জেলার অবস্থা অপরিবর্তনীয় থাকবে বলে আবহাওয়ার এক পূর্বাভাসে জানানো হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, একই সঙ্গে এই জেলাগুলোর তাপমাত্রা আরও খানিকটা বৃদ্ধি পেতে পারে। সোমবার (২৩ মে) রাতে আবহাওয়া অধিদপ্তর বিষয়টি নিশ্চিত করে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, লঘুচাপের বর্ধিতাংশ বিহার থেকে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ অবস্থায় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো বাতাসের সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময় সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

পৃথক একটি পূর্বাভাসে জানানো হয়, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো বাতাস এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সোমবার সারা দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ২১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়