হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল হাজী সেলিমের

আগের সংবাদ

রাজশাহী-খুলনা-যশোরে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ

পরের সংবাদ

বাংলাদেশের ছাত্র আন্দোলনের গল্পের সিনেমায় শ্রাবন্তী ও রজতাভ

প্রকাশিত: মে ২৪, ২০২২ , ১১:৩৭ পূর্বাহ্ণ আপডেট: মে ২৪, ২০২২ , ১১:৩৮ পূর্বাহ্ণ

আবারও বাংলাদেশের ছবিতে টলিউড অভিনেত্রী শ্রাবন্তী। বাংলাদেশের জনপ্রিয় নায়ক শান্ত খানের সঙ্গে দেখা যাবে শ্রাবন্তীকে। তবে শুধুই শ্রাবন্তী নন, পরিচালক শামীম আহমেদ রনির এই ছবিতে দেখা যাবে অভিনেতা রজতাভ দত্তকেও। ছবির নাম ‘বিক্ষোভ’।

শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও রজতাভ দত্ত

শামীমের এই ছবির গল্পে মূলত গড়ে উঠেছে ২০১৮ সালে এক বাস দুর্ঘটনা ও দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে গোটা বাংলাদেশে শুরু হওয়া ছাত্রবিক্ষোভ নিয়ে। ২০১৮ সালের ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর এলাকায় এক সড়কে দুই বাসের রেষারেষিতে প্রাণ যায় কলেজ শিক্ষার্থী রাজীব ও দিয়ার। আহত হয়েছিল বহু মানুষ। সেই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ শুরু করে বাংলাদেশের হাজার হাজার ছাত্রছাত্রী। ২৯ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত গণবিক্ষোভ চলে। স্লোগান ওঠে নিরাপদ সড়ক চাই। ছাত্রছাত্রীদের এই আন্দোলনের ফলে বাংলাদেশ সরকার খসড়া ট্র্যাফিক আইন অনুমোদন করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

বিক্ষোভ সিনেমার পোষ্টার

এই প্রতিবাদের গল্পকেই এবার সিনেপর্দায় নিয়ে আসছেন বাংলাদেশের জনপ্রিয় পরিচালক শামীম। এই ছবির কাজ শুরু হয়েছিল ২০১৯ সালে। কিন্তু করোনার কারণে এই ছবির শুটিং কিছুটা বাঁধা পায়। তবে এবার মুক্তি পাচ্ছে এই ছবিটি। আগামী ১০ জুন বাংলাদেশে মুক্তি পাবে ‘বিক্ষোভ’। শ্রাবন্তী, রজতাভ, শান্ত ছাড়াও এই ছবিতে রয়েছেন সাদেক বাচ্চু, রাহুল দেব।

টিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়