কুসিক নির্বাচন: নৌকার বিদ্রোহীদের ডেকেছে আওয়ামী লীগ

আগের সংবাদ

ফলের গায়ে লাগিয়ে রাখা স্টিকারের মানে কি

পরের সংবাদ

ত্বকে জেল্লা ফেরাতে চান? ঘুম থেকে উঠে চলুন এই ৫ নিয়মে

প্রকাশিত: মে ২৪, ২০২২ , ১২:১৯ অপরাহ্ণ আপডেট: মে ২৪, ২০২২ , ১২:১৯ অপরাহ্ণ

বিশেষজ্ঞরা বলে থাকেন, ঘুম হল ত্বকের সবচেয়ে ভাল বন্ধু। ঠিকঠাক ঘুম হলে ত্বকের ছোটখাটো সমস্যা দূর হয়। এমনকী, প্রতিদিন সঠিকমাত্রায় ঘুম হলে ত্বকে বলিরেখাও পড়ে দেরিতে। তবে ঘুম থেকে উঠে যদি কিছু নিয়ম মেনে চলে যায়, তাহলে আপনার ত্বকে যেমন জেল্লা ফিরবে, তেমনি সতেজ হবে আপনার স্কিন।

১. ঘুম থেকে ‍উঠেই প্রথমে ভাল করে ঠান্ডা পানির ঝাপটা দিন চোখে, মুখে। ভেজা মুখে কিছুক্ষণ ,ম্যাসাজ করুন। তারপর নরম তোয়ালে দিয়ে মুখ আলতো করে মুছে নিন। প্রয়োজনে ফেসওয়াশ ব্যবহার করতে পারেন।

২. রাতে শোয়ার সময় যেমন ময়েশ্চারাইজার বা নাইটক্রিম ব্যবহার করা খুবই দরকার। তেমনি, ঘুম থেকেও উঠে হালকা ময়েশ্চাইরাইজার ব্যবহার করুন। যাদের ড্রাই স্কিন তারা অবশ্যই এটি করুন। এক্ষেত্রে অ্যালোভেরাযুক্ত ক্রিম বা ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

৩. গোলাপ জল ত্বকে আর্দ্রতা ধরে রাখতে খুব সাহায্য করে। তাই ঘুম থেকে উঠে গোলাপজলে তুলো ভিজিয়ে তা দিয়ে মুখ মুছে ফেলুন। যাদের তৈলাক্ত ত্বক, তাদের জন্য এটি খুব কার্যকরী।

 

৪. তবে শুধুই ক্রিম মাখলে চলবে না। সকাল সকাল ঘুম থেকে উঠে এক টুকরো কাঁচা হলুদ খাওয়ার অভ্যাস করুন। খালি পেটে একগ্লাস পানি পান করা মাস্ট। চেষ্টা করুন সকালে চা, বিনা চিনি দিয়ে পান করতে।

৫. বিছানায় বসেই হালকা কিছু ব্যায়াম সেরে ফেলুন। এক্ষেত্রে ক্লকওয়াইস ও অ্যান্টিক্লকওয়াইস ঘাড় ঘুরিয়ে ব্যায়াম করুন। এতে রক্তসঞ্চালন বাড়বে এবং ত্বক উজ্জ্বল হবে। সুত্র : সংবাদ প্রতিদিনের।

টিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়