জুলাইয়ে প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে বিজেপি নেতাদের বৈঠক

আগের সংবাদ

রোহিঙ্গারা ফিরতে না পারার হতাশায় অপরাধে জড়াচ্ছে: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ঢাবি সিনেট নির্বাচনে নীল দলের বিজয়

প্রকাশিত: মে ২৪, ২০২২ , ৫:১২ অপরাহ্ণ আপডেট: মে ২৪, ২০২২ , ৫:১৫ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নীতিনির্ধারণী ফোরাম (ঢাবি) সিনেটে আওয়ামী লীগপন্থি শিক্ষকদের সংগঠন নীলদল জয়লাভ করেছে। ৩৫ টি পদের মধ্যে ৩২টি পদে নীলদলের প্রার্থী জয়ী হয়েছেন। অন্যদিকে বিএনপি-জামায়ত সমর্থিত সাদা দল থেকে নির্বাচিত হয়েছেন ৩ জন।

মঙ্গলবার (২৪ মে) বিকেল সাড়ে ৪টায় এ নির্বাচনের ফল আনুষ্ঠনিকভাবে প্রকাশ করেন নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মমতাজ উদ্দিন আহমেদ। সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে সদস্য সংখ্যা ১০৫। এর মধ্যে শিক্ষক প্রতিনিধির ৩৫টি পদ রয়েছে। তাদের মেয়াদ তিন বছর। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে সবশেষ শিক্ষক প্রতিনিধি নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ২২ মে। সেই নির্বাচনে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল ও বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল প্রতিদ্বন্দ্বিতা করে। ওই নির্বাচনে নীল দলের ৩৩ জন আর সাদা দলের ২ জন জয়ী হয়েছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়