যাত্রাবাড়ীতে ড্রামের ভেতর অজ্ঞাত লাশ, পা বিচ্ছিন্ন

আগের সংবাদ

জুলাইয়ে প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে বিজেপি নেতাদের বৈঠক

পরের সংবাদ

অর্থপাচার মামলায় ডিআইজি মিজানের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল

প্রকাশিত: মে ২৪, ২০২২ , ৪:৫১ অপরাহ্ণ আপডেট: মে ২৪, ২০২২ , ৪:৫১ অপরাহ্ণ

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচার আইনের মামলায় বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি। সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৮ জুন দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৪ মে) মামলাটির সর্বশেষ সাক্ষী তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। এজন্য ডিআইজি মিজানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তবে আদালতে সাক্ষী হাজির হননি। তাই ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৮ জুন ধার্য করেন।

এ মামলার বাকি আসামিরা হলেন- ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্না রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান। মাহমুদুল হাসান রাজধানীর কোতোয়ালি থানায় উপ-পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে মিজানের স্ত্রী পলাতক ও বাকি দুইজন জামিনে রয়েছেন।

২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের মামলায় ডিআইজি মিজানের তিন বছর কারাদণ্ড দেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়