×

স্বাস্থ্য

সোসাইটি অব নিউক্লিয়ার মেডিসিন বাংলাদেশের রজত জয়ন্তী অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২২, ০৮:২৪ পিএম

সোসাইটি অব নিউক্লিয়ার মেডিসিন বাংলাদেশের রজত জয়ন্তী অনুষ্ঠিত

সোসাইটি অব নিউক্লিয়ার মেডিসিন বাংলাদেশ

সোসাইটি অব নিউক্লিয়ার মেডিসিন, বাংলাদেশের রজত জয়ন্তী, ২৫ তম জাতীয় সম্মেলন এবং বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. রায়হান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী এই সম্মেলন উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. আজিজুল হক, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি, স্বনামধন্য পরমাণু চিকিৎসক ডা. ফওজিয়া মোসলেম এবং পরমাণু শক্তি কমিশনের সদস্য (জীববিজ্ঞান) ডা. অশোক কুমার পাল এবং প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ডা. এম এ করিম।

সোসাইটি অব নিউক্লিয়ার মেডিসিনের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. ফারিয়া নাসরিন একটি ভিডিও প্রদর্শনীর মাধ্যমে এর ইতিহাস, কার্যক্রম এবং বৈজ্ঞানিক কর্মকাণ্ড তুলে ধরেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান নিউক্লিয়ার মেডিসিনের প্রসারে ভূমিকা রাখার জন্য সংগঠনটির প্রশংসা করেন। এতে বক্তারা থেরাপিউটিক নিউক্লিয়ার মেডিসিনের প্রসারের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।

পরে বার্ষিক সাধারণ সভায় সংগঠনের নতুন কার্যকরী কমিটির সভাপতি হিসেবে নিনমাসের পরিচালক অধ্যাপক ডা. শামীম মমতাজ ফেরদৌসী বেগম এবং সাধারণ সম্পাদক হিসেবে সিন্টিগ্রাফী বিভাগের প্রধান অধ্যাপক ডা. সাদিয়া সুলতানার নাম ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App