×

সারাদেশ

সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ, সাংবাদিক আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২২, ১০:৫৭ পিএম

সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ, সাংবাদিক আহত

আহত মইনুদ্দিন আহমদ মঞ্জুু। ছবি: ভোরের কাগজ

সিলেটে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (২৩ মে) বিকেল সাড়ে পাঁচটার দিকে নগরীর চৌহাট্টায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এসময় সংবাদ সংগ্রহে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হন সিলেট ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা)-এর সভাপতি মইনুদ্দিন আহমদ মঞ্জু। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে ও ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সাইফ মাহমুদ জুয়েলের শাস্তির দাবিতে সোমবার বিকেল চারটার দিকে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ মিছিল বের করে। মিছিলটি সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার থেকে কোর্ট পয়েন্ট ঘুরে আবার চৌহাট্টায় ফিরে আসে।

একই সময়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ছাত্রদলের একটি মিছিলও আলিয়া মাদ্রাসার সামনে এসে পৌঁছায়। এসময় ছাত্রলীগ ও ছাত্রদল মুখোমুখি হলে দুপক্ষের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ছাত্রলীগের ধাওয়া খেয়ে ছাত্রদলের নেতাকর্মীরা আলিয়া মাদ্রাসার ভেতরে ঢুকে পড়লে ছাত্রলীগ কর্মীরা মাদ্রাসা লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকেন।

এসময় কয়েকজন ছাত্রলীগ কর্মী লাঠিসোঁটা নিয়ে আলিয়া মাদ্রাসার ভেতরে প্রবেশ করেন। আলিয়া মাদ্রাসার ভেতরে একটি মোটরসাইকেল ভাঙচুর করেন তারা।

এসময় এমসি কলেজ ছাত্রলীগ নেতা হাবিবুল ইসলাম হাবিবের নেতৃত্বে চ্যানেল এস সিলেটের প্রধান প্রতিবেদক ও ইমজা’র সভাপতি মইন উদ্দিন মঞ্জুর উপর চড়াও হন তারা। খবর পেয়ে সিলেট কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় সাংবাদিকরা মইনুদ্দিন মঞ্জুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান তারা।

ঘটনা সম্পর্কে সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান জানান, বিকেল ৪টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ছাত্রদল মিছিল বের করে। মিছিল শেষে আলিয়া মাদারাসার গেটের সামনে ফুটপাতে দাঁড়ানো অবস্থায় ছিলেন তারা। তখন পেছন দিক থেকে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী লাঠি নিয়ে হামলা চালায় এবং এক সাংবাদিককে মারধর করে।

তবে ছাত্রদল সম্পাদকের বক্তব্য মিথ্যা দাবি করে সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. নাঈম আহমদ বলেন, আমাদের মিছিল শেষে চৌহাট্টায় নেতাকর্মীরা দাঁড়িয়েছিলেন। এসময় ছাত্রদল মিছিল বের করার চেষ্টা করলে তাদের ধাওয়া দেয়া হয়। তবে সাংবাদিকের উপর হামলার ঘটনা অস্বীকার করে নাঈম বলেন, ছাত্রদলের নেতাকর্মীরাই সাংবাদিকের উপর হামলা করেছে।

এদিকে, সাংবাদিক মইন উদ্দিন মঞ্জুর উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে সিলেট ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, সিলেট প্রেসক্লাব, সিলেট জেলা প্রেসক্লাবসহ বেশ কয়েকটি সংগঠন।

ইমজা সাধারণ সম্পাদক মারুফ আহমদ ভোরের কাগজকে বলেন, এটা অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। রাজনৈতিক কর্মসূচির সংবাদ সংগ্রহের সময় যদি রাজনৈতিক কর্মীদের দ্বারা হামলার শিকার হতে হয় তাহলে স্বাধীন সাংবাদিকতা ব্যাহত হবে। আমরা আশা করবো খুব দ্রুত দোষীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App