×

সারাদেশ

ভোরের কাগজের বিরুদ্ধে মামলার প্রতিবাদে গলাচিপায় মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২২, ০১:০০ পিএম

ভোরের কাগজের বিরুদ্ধে মামলার প্রতিবাদে গলাচিপায় মানববন্ধন

সোমবার পটুয়াখালীর গলাচিপা প্রেস ক্লাবে ভোরের কাগজের বিরুদ্ধে দায়েরকৃত মানহানির মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় সাংবাদিকরা। ছবি: ভোরের কাগজ

ভোরের কাগজের প্রকাশক-সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লায় দায়েরকৃত ১০ কোটি টাকার মানহানির মামলা প্রত্যাহারের দাবিতে পটুয়াখালীর গলাচিপা প্রেস ক্লাবের আয়োজনে আজ সোমবার (২৩ মে) সকাল ১০টায় মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে অনুষ্ঠিত এ কর্মসূচিতে গণমাধ্যমকর্মীসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশ নিয়েছেন।

স্থানীয় দৈনিক তৃতীয় মাত্রার স্টাফ রিপোর্টার মিলটন মাহমুদের সভাপতিত্বে এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা চিহ্নিত মাদক ব্যবসায়ী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া এবং ভোরের কাগজের প্রকাশক-সম্পাদকসহ পাঁচজনের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

২০১৮ সালের ৯ জানুয়ারি মাদকবিরোধী অভিযানের আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক কারবারির তালিকায় শীর্ষে ছিল রিফাতের নাম। তিনি কুমিল্লা সিটি কর্পোরেশনের টেন্ডারবাজির হোতা, বালু খেকো, কুমিল্লার মাদকের গডফাদার হিসেবে পরিচিত মর্মে একাধিক সংবাদপত্রে আগেও খবর প্রকাশ হয়েছে। সিটি নির্বাচনের আগেও ‘আইওয়াশ’ হিসেবে তিনি ভোরের কাগজের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। কিন্তু মামলা দিয়ে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। অবিলম্বে নিঃশর্ত মামলা প্রত্যাহার না করা হলে দেশজুড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে সাংবাদিকরা।

ভোরের কাগজ পত্রিকার গলাচিপা প্রতিনিধি মুনতাসীর মামুনের সঞ্চালনায় মানববন্ধনে দৈনিক ইত্তেফাকের সাংবাদিক ও গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, দৈনিক সংবাদের উপজেলা প্রতিনিধি ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান রিচার্ড, বাংলাদেশ প্রতিদিনের উপজেলা প্রতিনিধি সাজ্জাদ আহমেদ মাসুদ, মোহনা টিভি ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি সোহাগ রহমান, কালের কন্ঠের সাইমুন রহমান এলিট, আমাদের অর্থনীতির মাসুদ রহমান, এশিয়ান টিভির পটুয়াখালী জেলা (দক্ষিণ) প্রতিনিধি জসিম আহমেদ, বিজয় টেলিভিশনের আহসানুল হক জিকো, একাত্তর টিভির সাকিব হাসান, আনন্দ টিভির সায়েম আহমেদ সোহেল, এশিয়ান টিভির পটুয়াখালী জেলা (উত্তর) ইমন রহমান, মানব কন্ঠের আল মামুন, আজকালের খবরের অটল চন্দ্র পালসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App