×

জাতীয়

টেকনাফে দুই কেজির বেশি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২২, ০৯:৫৫ এএম

টেকনাফে দুই কেজির বেশি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার

রবিবার রাতে টেকনাফে এক অভিযান চালিয়ে দুই কেজির বেশি ক্রিস্টাল মেথ ও বার্মিজ মদ উদ্ধার করে বিজিবি। ছবি: ভোরের কাগজ

টেকনাফে পৃথক অভিযান চালিয়ে দুই কেজির বেশি ক্রিস্টাল মেথ আইস ও বার্মিজ মদ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি জানায়, রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) জানতে পারে দমদমিয়ার কামালের জোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। এ খবর পেয়ে দুইটি চোরাচালান প্রতিরোধ টহল দল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগানে কৌশলগত অবস্থান নেয়। গভীর রাতে কয়েকজন পাচারকারী মায়ানমারের দিক বাংলাদেশে প্রবেশকালে বিজিবি তাদেরকে চ্যালেঞ্জ করে। তখন পাচারকারীরা রাতের অন্ধকারে সুযোগে কেওড়া বাগানের ভেতরে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি ঘটনাস্থল তল্লাশি করে কয়েকটি স্থানে কালো পলিথিনের পোটলা দেখতে পায়। এর মধ্যে একটি পোটলায় এসব পলিথিন থেকে এক কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়। উদ্ধারকৃত এই মাদকের মূল্য আনুমানিক পাঁচ কোটি ২৮ লাখ টাকা।

এদিকে অপর একটি টিম ব্যাটালিয়ন (২ বিজিবি) শাহপরীর দ্বীপের দক্ষিণে ওবিএম পোস্টের সামনে দিয়ে নাফ নদী হয়ে বাংলাদেশে মাদকের চালান প্রবেশ করতে পারে বলে খবর পায়।

এ খবর পাওয়ার পর বিজিবি সদস্যরা বেড়িবাঁধ এলাকায় অবস্থান গ্রহণ করে। রাতে দুই-তিনজনকে কয়েকটি বস্তা মাথায় করে নাফ নদী থেকে বেড়িবাঁধের ওপর উঠতে দেখে বিজিবি টহল দল তাদের ধাওয়া করে। চোরাকারবারীরা বিজিবি উপস্থিতি টের পাওয়ার সঙ্গে সঙ্গে বস্তাগুলো ছুঁড়ে ফেলে দিয়ে রাতের আধারে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহল দল সেখানে তল্লাশি করে বস্তার ভিতর হতে ১.০৬৩ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১১৮ বোতল বার্মিজ মদ উদ্ধার করে। উদ্ধারকৃত মাদক দ্রব্যের মূল্য পাঁচ কোটি ৩৩ লাখ ২৭ হাজার টাকা এবং উদ্ধারকৃত মাদকের মূল্য ১০ কোটি ৬১ লাখ ২৭ হাজার টাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App