নারীদের শরীর ছাড়া আর কি আলোচনার বিষয় নেই: শাহরুখ

আগের সংবাদ

চট্টগ্রামে ওসি প্রদীপের স্ত্রী আত্মসমর্পণের পর কারাগারে

পরের সংবাদ

শুরুর ধাক্কা কাটাতে লড়ছেন মুশফিক-লিটন

প্রকাশিত: মে ২৩, ২০২২ , ১২:০৪ অপরাহ্ণ আপডেট: মে ২৩, ২০২২ , ১২:২৬ অপরাহ্ণ

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজ সোমবার (২৩ মে) ৬.৫ ওভারে দলীয় ২৪ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। এরপর ছন্দে থাকা লিটন দাসকে নিয়ে প্রতিরোধ গড়েন মুশফিকুর রহিম। প্রথম ঘণ্টার বিপর্যয় সামলে দ্বিতীয় ঘণ্টায় ভালো শুরু পেয়েছেন তারা দুজন। দেখে শুনে বেশ ঠাণ্ডা মাথায় ব্যাট চালিয়ে রানের চাকা সচল রাখেন লিটন-মুশফিক। এই রিপোর্ট লেখা পর্যন্ত ২২ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬৫ রান তুলেছে বাংলাদেশ। উইকেটে অপরাজিত আছেন লিটন ২৬ ও মুশফিক ২১ রান।

সোমবার টস জিতে আগে ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। ক্রিকেটপ্রেমীরা জানেন, মিরপুরের উইকেটে ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা দিতে হয়। কারণ এখানে উইকেট কিছুটা স্লো হয়। বল ধীরগতির পাশাপাশি নিচু হয়ে আসে। ফলে স্বাভাবিক ব্যাটিং করা বেশ কঠিন। এমন অবস্থায় টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার টেস্ট দলপতি মুমিনুল। কিন্তু ৬.৫ ওভারে দলীয় ২৪ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা। দলের বিপর্যয়ে হাল ধরতে পারলেন না সাকিব আল হাসান। তিনি রিভিউ নিয়ে বাঁচতে চেয়েছিলেন। কিন্তু রিভিউ তার পক্ষে আসেনি। শূন্য রানে আউট হন সাকিব। এমনকি নাজমুল হোসেন শান্তও শ্রীলঙ্কাকে উইকেট উপহার দিয়ে এলেন। পেসার রাজিথার ভেতরে ঢোকানো বলে এলোমেলো শট খেলে বোল্ড হন শান্ত। আউট হওয়ার আগে ২১ বলে ৮ রান করেন করেন।

এর আগে লঙ্কান পেসার কাশুন রাজিথার দ্বিতীয় বলে বোল্ড ডানহাতি ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়।

এরপর দলীয় ৬ রানে আউট হন তামিম ইকবাল। তিনি রানের খাতা খোলার আগেই আউট হন। এমনকি মুমিনুল ও বিপদে দলের হাল ধরতে পারেনি। তিনি ৯ বলে ৯ রান করে আউট হন। মিরপুর টেস্টে মুমিনুল ক্রিজে এসে প্রথম বলেই পেয়েছিলেন বাউন্ডারি। পরের ওভারে আরেকটি চোখ ধাঁধানো কভার ড্রাইভ। রান খরায় থাকা মুমিনুল ছন্দে ফেরার আভাস দিচ্ছিলেন। কিন্তু বেশিক্ষণ টিকলেন না টাইগার টেস্ট অধিনায়ক। পেসার আশিথা ফার্নান্দোর বল খেলা, না খেলা নিয়ে দ্বিধায় ব্যাট চালান মুমিনুল। ক্যাচ দিয়ে ফিরেন সাজঘরে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, ইবাদত হোসেন, খালেদ আহমেদ ও তাইজুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুণারত্নে, ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুউজ, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকাভেলা, রামেশ মেন্ডিস, প্রবীন জয়াবিক্রমা, কাশুন রাজিথা, আশিথা ফার্নান্দো।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়