টেকনাফে দুই কেজির বেশি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার

আগের সংবাদ

শুরুতেই ৫ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

পরের সংবাদ

মেট্রোরেলের কারওয়ান বাজার-মতিঝিল অংশের অগ্রগতি ৮৩.১৫ শতাংশ

প্রকাশিত: মে ২৩, ২০২২ , ১০:০৯ পূর্বাহ্ণ আপডেট: মে ২৩, ২০২২ , ১০:০৯ পূর্বাহ্ণ

মেট্রোরেলের পুরো প্রকল্পের কাজ বেশ জোরেশোরেই এগিয়ে চলছে। দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত প্রথম অংশের কাজ প্রায় শতভাগের কাছাকাছি। তবে কারওয়ান বাজার থেকে মতিঝিল পর্যন্ত দ্বিতীয় অংশের কাজের অগ্রগতি হয়েছে ৮৩ দশমিক ১৫ শতাংশ।

রবিবার (২২ মে) রাতে ঢাকা ম্যাস ট্রানজিট লিমিটেড এ তথ্য জানিয়েছে।

তারা জানায়, কারওয়ান বাজার থেকে মতিঝিল পর্যন্ত চার দশমিক ৯২২ কিলোমিটার ভায়াডাক্ট ও চারটি স্টেশনের (শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ সচিবালয় ও মতিঝিল) নির্মাণ কাজের সিংহভাগ অগ্রগতি হয়েছে। চেকবোরিং, ট্রায়াল ট্রেঞ্চ, টেস্ট পাইল, স্থায়ী বোর্ড পাইল, পাইল ক্যাপ, পিয়ার কলাম, পিয়ার হেড, পোর্টাল বিম, স্টেশন কলাম, ভায়াডাক্টের জন্য প্রিকাস্ট সেগমেন্ট নির্মাণ, স্প্যান, স্পেশাল লং স্প্যান নির্মাণ, ভায়াডাক্ট ইরেকশন ও ভায়াডাক্টের ওপর প্যারাপেট ওয়াল স্থাপন শেষ হয়েছে। এছাড়া শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও মতিঝিল স্টেশনে স্টিল রুফ স্ট্রাকচার স্থাপন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে রুফ শিট স্থাপন কাজ চলমান রয়েছে।

এই প্যাকেজের আওতাধীন সব স্টেশনে মেকানিক্যাল, ইলেকট্রিকাল অ্যান্ড প্লাম্বিং (এমইপি) ও আর্কিটেকচুয়াল কাজ এখনও চলছে। সেইসঙ্গে শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও মতিঝিল স্টেশনের প্রবেশ-বাহির কাঠামোর নির্মাণ কাজ চলমান আছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়