পিরোজপুরের দুই পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীতে গুণীজন সংবর্ধনা

আগের সংবাদ

গাছের ডাল কাটা নিয়ে বড় ভাইকে পিটিয়ে হত্যা

পরের সংবাদ

ভারতসহ ১৬ দেশ ভ্রমণে নিষেধাজ্ঞা সৌদি আরবের

প্রকাশিত: মে ২৩, ২০২২ , ৩:০৫ অপরাহ্ণ আপডেট: মে ২৩, ২০২২ , ৩:০৫ অপরাহ্ণ

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে ভারতসহ ১৬ দেশ ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে সৌদি আরব। এই ১৬ দেশ হলো- ভারত, লেবানন, সিরিয়া, তুরস্ক, ইরান, আফগানিস্তান, ইয়েমেন, সোমালিয়া, ইন্দোনেশিয়া, কঙ্গো প্রজাতন্ত্র, ইথিওপিয়া, লিবিয়া, ভিয়েতনাম, আর্মেনিয়া, বেলারুশ ও ভেনেজুয়েলা।

সৌদি সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সোমবার (২৩ মে) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এসব দেশে ভ্রমণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তাছাড়া সৌদি আরবে এখন পর্যন্ত মাংকিপক্স শনাক্ত হয়নি। এ বিষয়ে উপস্বাস্থ্যমন্ত্রী আবদুল্লাহ আসিরি বলেন, মাংকিপক্সে কেউ আক্রান্ত হলে তার বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা দেশটির রয়েছে। তারপরেও ভাইরাসটি ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকায় সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হচ্ছে।

গত ৭ মে যুক্তরাজ্যে প্রথমবারের মতো মাংকিপক্স শনাক্ত হয়। এর আগে ২০১৯ সালের ১২ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়