জোড়া সেঞ্চুরিতে মুশফিক-লিটনের বীরত্বগাথা

আগের সংবাদ

ভোরের কাগজের বিরুদ্ধে মামলার প্রতিবাদে আটোয়ারীতে মানববন্ধন

পরের সংবাদ

বর্জ্যবাহী গাড়ির ধাক্কায় নিহত আহসানের পরিবারের পাশে ডিএনসিসি

প্রকাশিত: মে ২৩, ২০২২ , ৬:১১ অপরাহ্ণ আপডেট: মে ২৩, ২০২২ , ৬:১১ অপরাহ্ণ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বর্জ্যবাহী গাড়ির সঙ্গে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত আহসান কবির খানের পরিবারের পাশে দাঁড়িয়েছে ডিএনসিসি। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে প্রতিমাসে সেই পরিবারকে ২৫ হাজার টাকা করে আর্থিক অনুদান দেয়া হবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এই বিষয়ে রবিবার ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক স্বাক্ষরিত একটি অফিস আদেশ জারি করা হয়েছে।

সে আদেশ অনুযায়ী গত বছরের ২৫ নভেম্বর থেকে আর্থিক অনুদানের টাকা তাদের সন্তানদের শিক্ষাকার্যক্রম মাস্টার্স বা সমমানের ডিগ্রি অর্জিত না হওয়া পর্যন্ত প্রত্যেক মাসে আহসান কবির খানের পরিবার এই আর্থিক অনুদান পাবেন। সোমবার (২৩ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে গত ২৮ মার্চ অনুষ্ঠিত ২য় পরিষদের ১১ তম করপোরেশন সভা। সেই সভার সিদ্ধান্ত মতে ডিনসিসির বর্জ্যবাহী ডাম্প ট্রাকের ধাক্কায় নিহত মোটরসাইকেল আরোহী মো. আহসান কবির খানের পরিবারকে মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশে তাদের সন্তানদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে সন্তানদের মাস্টার্স বা সমমানের ডিগ্রি অর্জিত না হওয়া পর্যন্ত প্রত্যেক মাসে ২৫ হাজার টাকা হারে আর্থিক সহায়তার অনুমোদন দেয়া হয়েছে।

উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বলেন, দুর্ঘটনায় নিহত আহসান কবির খানের স্ত্রীর অনুকূলে আর্থিক অনুদান ইএফটি এর মাধ্যমে দেয়া হবে। আহসান কবির খানের স্ত্রী নাদিরা পারভীনের অনুকূলে আর্থিক অনুদান ২০২১ সালের ২৫ নভেম্বর হতে কার্যকর করা হয়েছে।

এর আগে গত বছরের ২৫ নভেম্বর রাজধানীর পান্থপথে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়ির ধাক্কায় মোটরসাইকেলে আরোহী আহসান কবির খান (৪৫) মারা যান।

রি-আরজে/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়