টাইম স্কেল নিয়ে ৪৮ হাজার শিক্ষকের আপিল খারিজ

আগের সংবাদ

জোড়া সেঞ্চুরিতে মুশফিক-লিটনের বীরত্বগাথা

পরের সংবাদ

খালেদা জিয়া অসুস্থ: ফখরুল

প্রকাশিত: মে ২৩, ২০২২ , ৫:৪৮ অপরাহ্ণ আপডেট: মে ২৩, ২০২২ , ৫:৪৮ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আবারও অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার উন্নত চিকিৎসার সুযোগ যদি না হয়, তার জীবন হুমকি মুখে পড়বে।

সোমবার (২৩ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ আহ্বান জানান তিনি। ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী কর্তৃক হত্যার হুমকির প্রতিবাদ’ শীর্ষক এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান প্রমুখ।

ফখরুল বলেন, আমরা বার বার বলেছি আপনাদের কাছে, তাকে মুক্তি দিন। আজকে এই সমাবেশে দাঁড়িয়ে আমরা আহ্বান জানাতে চাই, দাবি করতে চাই যে এখনো সময় আছে, আসুন দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিন, তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিন।

খালেদা জিয়াকে পদ্মা সেতুতে নিয়ে গিয়ে ওখান থেকে টুস করে নদীতে ফেলে দেয়া উচিত- প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের নিন্দা, ধিক্কার ও প্রতিবাদ জানিয়ে ফখরুল বলেন, আমরা ভাবতেও পারি না- একটি দেশের প্রধানমন্ত্রীর মুখ থেকে এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য কী করে আসে। কোনো সভ্য দেশের মানুষ এটা কখনও সহ্য করতে পারে না। কোনো সভ্য সমাজ এবং গণতান্ত্রিক সমাজে এ ধরনের ভাষা ব্যবহার করা যায় না।

ফখরুল বলেন, প্রধানমন্ত্রী এমন মন্তব্য করেছেন, কারণ তিনি এখন নার্ভাস হয়ে গেছেন। তিনি দেখতে পারছেন, তার ক্ষমতার দিন শেষ। তিনি দেখতে পারছেন, এখন আর তিনি সামনে ক্ষমতায় আসতে পারবেন না।

শেখ হাসিনা পদ্মা সেতু করার বড়াই করছেন উল্লেখ করে তিনি বলেন, পদ্মা সেতু আপনার একার না। আওয়ামী লীগের পৈতৃক সম্পত্তি নয়। জনগণের পকেটের টাকা থেকে যে ট্যাক্স কেটে নিয়েছেন, সেই জনগণের টাকা দিয়ে পদ্মা সেতু নির্মিত হয়েছে। জনগণ জানতে চায়, পদ্মা সেতুর জন্য জনগণের কাছ থেকে কত টাকা কেটেছেন? এর মধ্যে কত টাকা পদ্মা সেতুতে ব্যয় করেছেন। আর কত টাকা আপনারা নিজেদের পকেটে ভরেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়