×

খেলা

ঢাকা টেস্টে ব্যাট হাতে গর্জে ওঠার অপেক্ষায় মুমিনুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২২, ০৩:৩৬ পিএম

দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে সোমবার (২৩ মে) হোম অব ক্রিকেট মিরপুরে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ক্রিকেট দল। ঢাকা টেস্টে ব্যাট হাতে গর্জে ওঠার অপেক্ষায় আছেন মুমিনুল হক। সেই সঙ্গে মিরপুরে জয়ের বিকল্প ভাবতে নারাজ টাইগার টেস্ট দলপতি। রবিবার (২২ মে) মিরপুরে মূল ম্যাচের আগে সংবাদ সংম্মেলনে এমন কথাই বলেন মুমিনুল। তিনি বলেন, মোসাদ্দেক বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। হয়তো ওর খেলার সম্ভাবনাই বেশি। স্পিন বিভাগ দেখুন- তাইজুল গত এক-দুই বছর ধরে খুব ভালো বল করছে। সাকিব ভাই তো গত ম্যাচে খুব ভালো করেছেন। চট্টগ্রাম টেস্টে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ঢাকা টেস্টে সাকিব ভাই আরো ভালো খেলবেন। আর মোসাদ্দেক খেললে ওর ভূমিকা একটু ভিন্ন হবে।

এছাড়া সদ্য সমাপ্ত চট্টগ্রাম টেস্টে ব্যাট হাতে ছন্দে ফিরেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাস। মূলত তাদের তিনজনের ব্যাটে ভর করে বড় সংগ্রহ পায় বাংলাদেশ। এমনকি এ টেস্টে ব্যাটসম্যান ও বোলারদের ধারাবাহিকতা নিয়ে গর্ব করতে পারে বাংলাদেশ। ওপেনিংয়ে তামিমের ১৩৩, মুশফিকের ১০৫ রান আশার প্রদ্বীপ জ্বালিয়েছে টাইগার শিবিরে। সঙ্গে লিটন ও জয়ের ফিফটিতে বেড়েছে বড় কিছুর আশা। কিন্তু শেষ কিছু দিন ব্যাটটা কথা বলছে না বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকের। দক্ষিণ আফ্রিকা সিরিজে ছিলেন ব্যাট হাতে ব্যর্থ। এর আগে ঘরের মাঠে পাকিস্তান সিরিজ আর নিউজিল্যান্ডের মাটিতে দুই সিরিজ মিলিয়ে ফিফটিই ছিল মোটে একটি। সেই ব্যর্থতার বৃত্ত ছেড়ে ঢাকা টেস্টে গর্জে ওঠার অপেক্ষায় আছেন টাইগারদের টেস্ট দলপতি।

নিজের ব্যাটিংয়ের বিষয়ে মুমিনুল মিরপুরে সংবাদ সম্মেলনে বলেন, এতকিছুর পরেও আমি ব্যাটিং নিয়ে খুব একটা চিন্তা করি না। আমি বিশ্বাস করি না ব্যাট হাতে খারাপ সময়ের মধ্যে আছি। দুই-তিনটি ম্যাচে খেলোয়াদের পারফরমেন্স বিবেচনা করা ঠিক নয়। যদি নিজের ব্যাটিংয়ের উপর বিশ্বাস করি তাহলে এটা থেকে বের হতে পারব। আমার কাছে মনে হয় আমরা যেভাবে প্রস্তুতি নিচ্ছি এতে ঢাকা টেস্টে ভালো করা সম্ভব। আমি দলের ওপর অনেক আত্মবিশ্বাসী। সবাই সবার সেরা পারফরমেন্স দেখাতে পারবে ইনশাআল্লাহ্। তাছাড়া আমি ভালো করলে, অন্যদেরও ভালো খেলার সম্ভাবনা বাড়বে এটা আমার কাছে কোনোভাবেই মনে হয় না। কারণ আমার পারফরমেন্স কোনো মূল বিষয় না। আশা করি শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে আমরা সবাই ভালো খেলব। মাঝেমধ্যে এমন পরিস্থিতিতে পড়তে পারেন। এই পরিস্থিতি থেকে কাটিয়ে উঠতে হবে। মোসাদ্দেক যদি খেলে ওকে ভালোভাবে, বুদ্ধিমত্তার সঙ্গে ব্যবহার করাটাও গুরুত্বপূর্ণ। সাকিব ভাই, তাইজুল যেহেতু আছে, ওদের নিয়ে আমি অনেক বেশি আত্মবিশ্বাসী। আশা করি কোনো সমস্যা হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App