×

জাতীয়

ডিএসসিসিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ৪ থেকে ৭ জুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২২, ০৭:০৯ পিএম

ডিএসসিসিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ৪ থেকে ৭ জুন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলবে আগামী ৪ থেকে ৭ জুন। রবিবার (২২ মে) নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে কেন্দ্রীয় এ্যাডভোকেসি ও সাংবাদিক ওরিয়েন্টশন সভায় এ তথ্য জানানো হয়।

সভায় জানানো হয়, ৪ দিনব্যাপি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সী ৭৮ হাজার ৪০৮ জন শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৮৬ হাজার ৯৩৫ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। প্রতিদিন ক্যাম্পেইন চলবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। ডিএসসিসির ১ হাজার ৮২৭ টি কেন্দ্রে ৩ হাজার ৬৫৪ স্বেচ্ছাসেবক ও ১৫০ জন সুপারভাইজার এই দায়িত্ব পালন করবেন।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্তকর্তা ডা. ফজলে শামসুল কবির, জাতীয় পুষ্টি সেবা (এনএমএস) এর লাইন ডাইরেক্টর, পরিচালক (স্বাস্থ্য) ঢাকা বিভাগের প্রতিনিধি, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, ঢাকার সিভিল সার্জন, বিভিন্ন হাসপাতালের পরিচালকসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App