×

খেলা

উইন্ডিজ সফরে দল ঘোষণা, তিন ফরম্যাটেই আছেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২২, ০৯:৩৭ পিএম

উইন্ডিজ সফরে দল ঘোষণা, তিন ফরম্যাটেই আছেন সাকিব

উইন্ডিজ সফরে তিন ফরম্যাটেই আছেন সাকিব

চলতি বছর বেশ ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে উড়াল দিবে টাইগাররা। সেখানে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সব মিলিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ফরম্যাটের জন্যই আজ রবিবার (২২ মে) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়ে আবারো সমালোচনায় উঠেছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে তিন ফরম্যাটেই সাকিবকে রেখে দল ঘোষণা করেছে বিসিবি।

হজের কারণে এই সফর থাকবেন না উইকেটরক্ষক ব্যাটার মুশফিকু রহিম। টি-টোয়েন্টি সিরিজে শরিফুল দলে থাকলেও টেস্ট ও ওয়ানডে সিরিজে নেই শরিফুল। ইনজুরি থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে ফিরেছে মেহেদী হাসান মিরাজ। সম্প্রতি মোস্তাফিজের টেস্ট খেলা নিয়ে নানা সমালোচনার অবসান ঘটিয়ে মোস্তাফিজকেও রাখা হয়েছে টেস্ট দলে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলে ফিরেছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের এই আসরের রেকর্ড সংখ্যক রান সংগ্রাহক এনামুল হক বিজয়। শুধু এনামুলই নন, চোঁটের কবল থেকে মুক্তি পেয়ে আবারো দলে ফিরেছে টাইগারদের পেস অলরাউন্ডার সাইফউদ্দিন আহমেদ। ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ। টি-টোয়েন্টি দল থেকে জায়গা হারিয়েছেন মোহাম্মদ নাইম শেখ। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও নুরুল হাসান সোহান।

আগামী মাসের ১৬ তারিখ থেকে প্রথম টেস্ট দিয়ে উইন্ডিজ সফর শুরু হওয়ার সম্ভাবনা আছে। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৪ জুন। টেস্টের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, ইয়াসির আলী, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, এবাদত হোসেন, শহীদুল ইসলাম, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ।

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, ইয়াসির আলী, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, এনামুল হক বিজয়।

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, শেখ মাহেদি হাসান, ইয়াসির আলী, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শহীদুল ইসলাম, নুরুল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App