সিরিজ জয়ের স্বপ্নে বিভোর টাইগাররা

আগের সংবাদ

উইন্ডিজ সফরে দল ঘোষণা, তিন ফরম্যাটেই আছেন সাকিব

পরের সংবাদ

রাশিয়া ইস্যুতে মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন বাইডেন

প্রকাশিত: মে ২২, ২০২২ , ৯:৩৪ অপরাহ্ণ আপডেট: মে ২২, ২০২২ , ৯:৩৪ অপরাহ্ণ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। জাপানে তাদের এই সাক্ষাৎ অনুষ্ঠিত হবে। মার্কিন প্রেসিডেন্ট দক্ষিণ কোরিয়া থেকে বিমানে করে জাপানের উদ্দেশে রওয়ানা করার সময় যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান সাংবাদিকদের এই কথা বলেন।

রবিবার (২২ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এই তথ্য জানিয়েছে। সংবাদমাধ্যমটি জানায়, এমন এক সময় সুলিভান এই কথা বললেন, যখন রাশিয়া থেকে দূরে রাখতে ভারতকে বোঝানোর চেষ্টা করছে যুক্তরাষ্ট্র।

রাশিয়ার অস্ত্র ক্রয়কারী দেশগুলোর মধ্যে ভারত অন্যতম। ইউক্রেনে সামরিক অভিযান চালানোর প্রতিক্রিয়ায় এখন পর্যন্ত ভারত মস্কোর নিন্দা করেনি, কিংবা রাশিয়াকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করার পশ্চিমা দেশগুলোর মিছিলে ভারতে যোগ দেয়নি।

প্রসঙ্গত, বাইডেন জাপানে যাচ্ছেন চার জাতির অনানুষ্ঠানিক জোট কোয়াডের সম্মেলনে যোগ দিতে। কৌশলগত এই জোটের সদস্য দেশ হলো যুক্তরাষ্ট্র, ভারত, জাপান এবং অস্ট্রেলিয়া। এই সম্মেলনের পাশপাশি বাইডেন ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বসবেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়