যমুনা নদীর ওপর দ্বিতীয় প্যারালাল রেল সেতুর চুক্তি

আগের সংবাদ

তের বছরের প্রেম, বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে অনশন

পরের সংবাদ

‘মুজিব’ বায়োপিকের ট্রেলারে নিয়ে যা বললেন শ্যাম বেনেগাল

প্রকাশিত: মে ২২, ২০২২ , ৫:২৪ অপরাহ্ণ আপডেট: মে ২২, ২০২২ , ৫:৩১ অপরাহ্ণ

বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব’ এর ট্রেলার সমালোচনার জবাব দিলেন নির্মাতা। ছবিটিতে অভিনেতা আরেফিন শুভর মেকআপ, ভিএফএক্স, ইতিহাসের সঙ্গে ট্রেলারের দৃশ্য না মেলার মতো অনেক অসামঞ্জস্যতা রয়েছে বলে মন্তব্য করছেন সমালোচকরা।

এ বিষয়ে ছবিটির পরিচালক শ্যাম বেনেগাল বলেছেন, মানুষ কেন বিরক্ত আমি ঠিক বুঝতে পারছি না। শুনেছি তারা নেতিবাচক মন্তব্য করছেন। আমি সোমবার (২৩ মে) অফিসে গিয়ে দেখব তারা কী মন্তব্য করেছেন। কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের তৃতীয় দিনে প্রকাশ করা হয় ‘মুজিব’ এর ট্রেলার। ট্রেলারটি প্রকাশের সামাজিক যোগাযোগ মাধ্যমে হতাশা প্রকাশ করেন অনেকে।

এসব নিয়ে দ্য টেলিগ্রাফ অনলাইনকে দেওয়া সাক্ষাৎকারে বেনেগাল বলেন, এখনও কেউ সিনেমাটি দেখেননি। মাত্র তো ৯০ সেকেন্ডের একটি ট্রেলার এসেছে। তা দেখে আপনি পুরো সিনেমা নিয়ে মন্তব্য করতে পারেন না। এই মুহূর্তে আপনি শুধু ট্রেলার নিয়ে কথা বলতে পারেন। কান চলচ্চিত্র উৎসবে এর উপস্থাপনা বেশ ভালো ছিল বলে মন্তব্য করেন শ্যাম বেনেগাল।।

ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল এর আগে মহাত্মা গান্ধী, নেতাজি সুভাষ চন্দ্র বসু ও সত্যজিৎ রায়কে নিয়ে সিনেমা বানিয়েছেন। ‘মুজিব: একটি জাতির রূপকার’ নির্মাণের মাধ্যমে এক যুগ পর আবার বায়োপিক নির্মাণে তিনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়