নরসিংদীতে ছেলে-মেয়েসহ মায়ের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

মমতা পশ্চিমবঙ্গকে দ্বিতীয় বাংলাদেশে পরিণত করতে চাইছেন: শুভেন্দু

প্রকাশিত: মে ২২, ২০২২ , ১০:৪৭ পূর্বাহ্ণ আপডেট: মে ২২, ২০২২ , ১০:৪৭ পূর্বাহ্ণ

পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন মমতা ও তার সহযোগীরা রাজ্যকে দ্বিতীয় বাংলাদেশে তৈরি করতে চাইছে। তৃণমূলের নারীনেত্রী ও ২০২১ সালের বিধানসভার প্রার্থী আলো রানী সরকারের বিরুদ্ধে বাংলাদেশী নাগরিকত্বের অভিযোগ ওটা প্রসঙ্গে এই মন্তব্য করেন শুভেন্দু। শনিবার (২১ মে) রাতে বারাসাতে একটি সংবাদ সম্মেলন থেকে তিনি প্রশ্ন তোলেন একজন বাংলাদেশী নাগরিক হয়েও তিনি কীভাবে রাজ্যে একটি রাজনৈতিক দলের প্রার্থী হতে পারেন।

শুভেন্দুর অভিযোগ “আলো রানী সরকার একজন বাংলাদেশী ভোটার। তাকে প্রার্থীপদ করেছে তৃণমূল। তিনি যদি ভোটে জিতে যেতেন, তবে কি অবস্থা হতো? তিনি এখানে মমতা ব্যানার্জিকে ভোট দিতেন আবার বাংলাদেশে গিয়ে খালেদা জিয়ার হয়ে প্রচার করতেন। আসলে মমতা ব্যানার্জি ও তার সহযোগী সরকার এই রাজ্যকে বাংলাদেশ-২ এ পরিনত করতে চাইছে। যে কারণে ফাঁসির সাজা প্রাপ্ত বঙ্গবন্ধুর খুনি কোয়াক ডাক্তার সেজে গোবরডাঙ্গা লুকিয়ে থাকে, কিংবা মাজেদ মাস্টার পার্ক সার্কাসে লুকিয়ে থাকে পরে এনআইএ তাকে ধরে বাংলাদেশের ফাঁসিতে ঝোলায়। এটাই হচ্ছে পশ্চিমবঙ্গের বর্তমান অবস্থা। আসলে অনুপ্রবেশের ফলে বাংলার ডেমোগ্রাফি পরিবর্তন হচ্ছে। বাংলার আর্থ-সামাজিক অবকাঠামো নষ্ট হচ্ছে। এই বিপুলসংখ্যক অনুপ্রবেশকারীর ফলে বাংলার এই অবস্থা। ভোট ব্যাংকের কারণে আগে এদের সিপিআইএম লালন পালন করেছে, আর এখন তৃণমূল কংগ্রেস তাকে পূর্ণতা দিয়েছে।

এই প্রসঙ্গে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এর চালু করার দাবি জানান শুভেন্দু অধিকারী। তিনি বলেন, সিএএ ও এনআরসি বিষয়ে মমতার সরকার তার অবস্থান স্পষ্ট করুক।”

অন্যদিকে পশ্চিমবঙ্গে ইডির হাতে আটক বাংলাদেশভিত্তিক এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পিকে হালদার ইস্যুতেও মুখ খোলেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন “যেখানেই দুর্নীতি সেখানেই তৃণমূল জড়িত আছে, এটা সকলে জানে। এটা নিয়ে নতুন করে কিছু বলার নেই। তবে এজেন্সি কাজ করবে। এনফর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সাংবিধানিক বডি। আন্তর্জাতিক ক্ষেত্রেও তারা বড় বড় সমস্যার সমাধান করে থাকে। স্বাভাবিকভাবে তাদের তদন্তের জন্য আমাদের অপেক্ষা করতে হবে।”

রি-এসসি/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়