×

সারাদেশ

ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে লালমোহনে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২২, ০১:১০ পিএম

ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে লালমোহনে মানববন্ধন

ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবিতে শনিবার ভোলার লালমোহনে অনুষ্ঠিত মানববন্ধনে গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। ছবি: ভোরের কাগজ

ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী, সম্পাদক শ্যামল দত্তসহ পাঁচজন সাংবাদিকের বিরুদ্ধে কুমিল্লায় ১০ কোটি টাকার মানহানি মামলার প্রত্যাহারের দাবিতে শনিবার (২১মে) সকাল ১১টার দিকে লালমোহন প্রেস ক্লাবের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

লালমোহন চৌরাস্তার সামনে অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচিতে গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। ক্লাবের সহসভাপতি ও ভোরের কাগজের লালমোহন উপজেলা প্রতিনিধি মো. আমজাদ হোসেন এর সভাপতিত্বে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

বক্তারা কুমিল্লার শীর্ষ মাদক ব্যবসায়ী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও ভোরের কাগজের প্রকাশক, সম্পাদক ও সিনিয়র রিপোর্টারসহ পাঁচজন সাংবাদিকের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার দাবি জানান। মামলা প্রত্যাহার না করলে ঢাকা-চট্টগ্রামের মহাসড়ক অবরোধের মতো কঠিন কর্মসূচির বিষয়েও মুখ খুলেছেন তারা।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, ২০১৮ সালের ৯ জানুয়ারি মাদকবিরোধী অভিযানের আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক কারবারির তালিকায় রিফাতের নাম শীর্ষে ছিল। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের টেন্ডারবাজির হোতা, বালু খেকো, কুমিল্লার মাদকের গড ফাদার হিসেবে পরিচিত বলে বিভিন্ন পত্র-পত্রিকায় আগেও সংবাদ প্রকাশিত হয়েছে। সিটি নির্বাচনের আগে আইওয়াশ হিসেবেই তিনি ভোরের কাগজের বিরুদ্ধে মামলা দিয়েছেন। কিন্তু মামলা দিয়ে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। অবিলম্বে নিঃশর্ত মামলা প্রত্যাহার না করলে দেশজুড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে সাংবাদিকরা।

এ সময় দৈনিক যুগান্তর ও প্রেস ক্লাবের সম্পাদক সাংবাদিক জসিম জনির সঞ্চালনায় ওই মানববন্ধনে লালমোহন প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক সালাম সেন্টু,সহসভাপতি এনামুল হক রিংকু, সাবেক সভাপতি আ. ছাক্তার, মানবজমিন প্রতিনিধি হাসান পিন্টু, ইওেফাক প্রতিনিধি এস বি মিলন,মাই টিভি চ্যানেল প্রতিনিধি তুষার আরিফ, আমাদের অর্থনীতির আকাশসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App