×

সারাদেশ

দেওয়ানগঞ্জে যৌতুকের দাবিতে স্বামীর হাতে স্ত্রী নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২২, ০১:১১ পিএম

দেওয়ানগঞ্জে যৌতুকের দাবিতে স্বামীর হাতে স্ত্রী নিহত

স্ত্রী রিনা আক্তার

জামালপুরের দেওয়ানগঞ্জে রিনা আক্তারকে (২২) যৌতুকের দাবিতে হত্যা করেছেন স্বামী ছানা মিয়া।

গত বৃহস্পতিবার (১৯ মে) রাতে তিনি চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। ময়নাতদন্ত শেষে শুক্রবার রাতে তার বাবার বাড়িতে দাফন সম্পন্ন হয়।

নিহত রিনা আক্তারের পরিচয় তিনি উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের পোল্লা কান্দি গ্রামের আনছার আলীর মেয়ে।

মেয়েকে হত্যার বিষয়ে রিনার বাবা আনছার আলী জানান, ১০ বছর আগে একই গ্রামের আব্দুল মজিদ মিয়ার ছেলে ছানা মিয়ার সঙ্গে বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য রিনাকে স্বামীর পরিবারে নির্যাতন করা হতো। মেয়ের নির্যাতনের বিষয়টি টের পেয়ে স্বামী ছানা মিয়াকে ৭০ হাজার টাকা দেয়া হয়। কিন্তু কিছুদিন পর রিনাকে আবারও দুই লাখ টাকার জন্য চাপ সৃষ্টি করতে শুরু করে ওই স্বামী। টাকা না দেয়ায় গত বুধবার রাতে স্বামী ছানা মিয়াসহ পরিবারের অন্য সদস্যরা নির্যাতন শুরু করে। এতে রিনা গুরুতর অসুস্থ হয়ে পড়েন এবং স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে দেওয়ানগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স নিলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ময়ময়নসিংহ হাসপাতালে পাঠান। বৃহস্পতিবার রাতে চিকিৎসা অবস্থায় মারা যান তিনি। ময়নাতদন্ত শেষে আজ শনিবার সকালে তার দাফন সম্পন্ন হয়।

এ ঘটনায় দেওয়ান মডেল থানায় বাদী হয়ে মামলা দায়ের করেছেন নিহত বিনা আক্তারের বাবা আনছার আলী।

মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর জানান, রিনা আক্তারকে নির্যাতন করে মারা হয়েছে মর্মে অভিযোগ পেয়েছি। মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App