বদলে যাবে ২১ জেলার অর্থনীতি

আগের সংবাদ

পি কে হালদার ইস্যুতে ইডির গোপনীয়তা কেন

পরের সংবাদ

হাসান আরিফের নাগরিক স্মরণসভা আজ

প্রকাশিত: মে ২১, ২০২২ , ৮:২০ পূর্বাহ্ণ আপডেট: মে ২১, ২০২২ , ৮:২০ পূর্বাহ্ণ

আবৃত্তিশিল্পী হাসান আরিফের নাগরিক স্মরণ সভা অনুষ্ঠিত হবে আজ শনিবার (২১ মে) বিকেল সাড়ে চারটায়।

কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে নাগরিক স্মরণ সভায় অংশগ্রহণ করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদ সদস্য রাশেদ খান মেনন, সংসদ সদস্য হাসানুল হক ইনু, অধ্যাপক এম এম আকাশ, বজলুর রশীদ ফিরোজ, শাহরিয়ার কবির, প্রফেসর ডা. কামরুল হাসান খান, প্রফেসর ডা. শরফুদ্দিন আহমেদ, রামেন্দু মজুমদার, আতাউর রহমান, সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, কবি মুহাম্মদ নুরুল হুদা, মামুনুর রশীদ, মফিদুল হক, নাসিরউদ্দিন ইউসুফ, ম.হামিদ, ড. মুহাম্মদ সামাদ, লিয়াকত আলী লাকী, ঝুনা চৌধুরী, মিনু হক, মুন্নী সাহা, মিলন কান্তি দে, মিজানুর রহমান, কাজী মিজানুর রহমান, মাহমুদ সেলিম, রাবেয়া রওশন তুলি।

নাগরিক স্মরণ সভায় সভাপতিত্ব করবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি লেখক-গবেষক গোলাম কুদ্দুছ এবং সঞ্চালনা করবেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বরেণ্য আবৃত্তিশিল্পী আহকামউল্লাহ্।

নাগরিক স্মরণ সভায় হাসান আরিফকে নিবেদিত সঙ্গীত ‘তোমারো পতাকা যারে দাও, তারে বহিবারে দাও শকতি’ পরিবেশন করবেন জোটের সঙ্গীতশিল্পীবৃন্দ এবং হাসান আরিফ নির্দেশিত আবৃত্তি প্রযোজনা ‘মহাবিজয়ের মহানায়ক’ পরিবেশন করবেন জোটের আবৃত্তিশিল্পীবৃন্দ। শোকগাঁথা পাঠ করবেন বরেণ্য আবৃত্তিশিল্পী ভাস্কর বন্দোপাধ্যায়।

হাসান আরিফ স্মরণ অনুষ্ঠানের মঞ্চসজ্জার ডিজাইন এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন গোলাম কুদ্দুছ।

হাসান আরিফ করোনা আক্রান্ত হয়ে প্রায় চার মাস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১ এপ্রিল মৃত্যুবরণ করেন। শিল্প-সংস্কৃতির জন্য নিবেদিতপ্রাণ এই মানুষটি চিকিৎসাবিজ্ঞানের সহায়তার জন্য মরণোত্তর দেহদান করে গেছেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়